ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

তবু পাটুরিয়া-দৌলতদিয়ায় রুটে চলছে যাত্রী পারাপার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, জুলাই ৯, ২০২১
তবু পাটুরিয়া-দৌলতদিয়ায় রুটে চলছে যাত্রী পারাপার

মানিকগঞ্জ: মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে স্বাস্থ্যবিধি মেনে পণ্য বোঝাই ট্রাক ও অ্যাম্বুলেন্স ছাড়া সব ধরনের যাত্রীবাহী গাড়ি ও যাত্রী পারাপার বন্ধ থাকার কথা থাকলেও কিছুটা ভিন্ন চিত্র পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে।

শুক্রবার (৯ জুলাই) দুপুরের দিকে পাটুরিয়া ঘাট থেকে রো রো ফেরি আমানত শাহ (ম-৪৬১৮ ঢাকা) পণ্য বোঝাই ট্রাকের সঙ্গে কিছু যাত্রী নিয়ে দৌলতদিয়া ঘাটের উদ্দেশে রওনা হয়।

তবে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) এক বিজ্ঞপ্তিতে জানায়, ৯ জুলাই থেকে ফেরিতে যাত্রীবাহী সব ধরনের গাড়ি ও যাত্রী পরিবহন বন্ধ থাকবে।

এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন আরিচা কার্যালয়ের ডিজিএম জিল্লুর রহমান বাংলানিউজকে বলেন, আমরা তো কোনো ফেরিতে যাত্রী পার করছি না। আর এ যাত্রী ফেরানোর দায়িত্বটা কি আমাদের? শুনেছি রাস্তায় বিভিন্ন স্থানে চেকপোস্ট বসানো হয়েছে। এতো চেকপোস্ট বসানোর পরও কীভাবে ঘাট এলাকায় যাত্রীরা আসে, এটা আমি বুঝতে পারি না।  

দুপুরের দিকে আমানত শাহ নামের একটি রো রো ফেরিতে বেশ কিছু যাত্রী পাটুরিয়া থেকে দৌলতদিয়ার উদ্দেশে যাত্রা করেছে- এ প্রশ্নে তিনি আরো বলেন, আগের তুলনায় অনেকটাই কম যাত্রী নৌপথ পার হচ্ছে। তবে আমরা বিশেষ করে জরুরি সেবা ও পণ্য বোঝাই ট্রাকগুলোই পার করছি।
 
বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, জুলাই ৯, ২০২১
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa