ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

মরদেহ নিতে স্বজনদের ঢাকা মেডিক্যালে যোগাযোগের অনুরোধ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, জুলাই ৯, ২০২১
মরদেহ নিতে স্বজনদের ঢাকা মেডিক্যালে যোগাযোগের অনুরোধ  মরদেহ নিতে স্বজনদের ঢাকা মেডিক্যালে যোগাযোগের অনুরোধ 

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় সজীব গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান সেজান জুস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের মরদেহ নিতে তাদের স্বজনদের ঢাকা মেডিক্যালে যোগাযোগ করতে অনুরোধ করেছে জেলা প্রশাসন।

শুক্রবার (০৯ জুলাই) ফায়ার সার্ভিসের ডিরেক্টর অব অপারেশন লে. কর্নেল জুল্লুর রহমান জেলা প্রশাসনের পক্ষ থেকে এ অনুরোধ জানান।

 

তিনি বলেন, যাদের স্বজনদের খোঁজ পাচ্ছেন না তাদের অনুরোধ করবো একটু ঢাকা মেডিক্যালে যোগাযোগ করতে। জেলা প্রশাসন ও ফায়ার সার্ভিসের পক্ষ থেকে এটি আমাদের অনুরোধ। সেখানে আমাদের জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস, পুলিশ সবার প্রতিনিধি থাকবে। ঢামেকে আমাদের আনুষাঙ্গিক নিয়মাবলী পালন শেষে মরদেহ স্বজনদের কাছে বুঝিয়ে দেওয়া হবে।

তিনি আরও জানান, বৃহস্পতিবার (৮ জুলাই) সন্ধ্যা ৬টা ১০ মিনিটে আমাদের কাজ শুরু হয়। এখনো আমাদের কাজ চলছে। রাত সাড়ে ১২টার মধ্যে আমরা আগুন কমিয়ে আনি। পরে আবার বেড়ে যায়। এখানে গোডাউন ছিল এবং প্রতিটি ফ্লোরে কাঁচামালে বোঝাই ছিল। আমরা এখন পর্যন্ত ৪৯টি লাশ উদ্ধার করেছি।  

তিনি জানান, ভেতরে অনেক জটলা থাকায় আটকে পড়ারা দ্রুত বের হতে পারেননি। এক্সিটের দিকে আগুন থাকায় কেউ বের হতে পারেনি। ২৫ জনকে আমরা জীবিত উদ্ধার করি এবং যারা মারা গেছেন তাদের এক্সিটে আগুন থাকায় কেউ ছাদেও যেতে পারেননি, নামতেও পারেননি। ৫ ও ৬ তলায় আমাদের তল্লাশি বাকি। আগুন নিভে গেলে আমরা তল্লাশি করবো। সেখানে আরও লাশ থাকতে পারে।   

আরও পড়ুন:

>>>নিয়ন্ত্রণে আসেনি সেজান জুসের কারখানার আগুন, নিহত ৩
>>সেজান জুসের কারখানায় আগুন: কয়েকজন ঢামেকে ভর্তি
>>>রূপগঞ্জে সেজান জুসের কারখানায় আগুন, নিহত ২
>>>১৫ ঘণ্টাও নেভেনি আগুন, ফায়ার সার্ভিসের ক্লান্তিহীন চেষ্টা
>>>জুস কারখানায় অতিরিক্ত দাহ্য পদার্থ থাকায় নিয়ন্ত্রণে আসছে না আগুন
>>>জীবিত নেই কেউ, প্রিয়জনের খবর পেতে স্বজনদের অপেক্ষা

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, জুলাই ০৯, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa