ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

ছুটির দিনের ‘লকডাউনে’ সড়কে মানুষ কম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, জুলাই ৯, ২০২১
ছুটির দিনের ‘লকডাউনে’ সড়কে মানুষ কম ছুটির দিনের ‘লকডাউনে’ সড়কে মানুষ কম

ঢাকা: প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সারাদেশে সরকার ঘোষিত কঠোর লকডাউনের ফলে রাজধানীর রাস্তাগুলো সকাল থেকে অন্য দিনের তুলনায় বেশ ফাঁকা।

বিশেষ করে ছুটির দিন হওয়ায় প্রধান সড়কে নেই কোনো গণপরিবহন, মানুষও অনেক কম।

রাস্তায় রিকশা ও ব্যক্তিগত গাড়িসহ কিছু পণ্যবাহী পরিবহন চলতে দেখা গেছে। পুলিশের গাড়িও টহল দিয়েছে মোড়ে মোড়ে।

শুক্রবার (০৯ জুলাই) সকালে রাজধানীর কারওয়ায়ন বাজার, শাহবাগ, এলিফ্যান্ট রোড এলাকা ঘুরে দেখা গেছে এমন চিত্রই।  

কঠোর এই লকডাউনের নবম দিনে সড়কে চলতে দেখা যায়নি খুব বেশি যানবাহন। প্রধান সড়কগুলো অন্যদিন যেখানে যানবাহনে ভরপুর থাকে, সেখানে শুক্রবার কোনো যানবাহনই দেখা যায়নি। এছাড়া বাজারের চিত্রও ছিল প্রায় একই রকম। সেখানেও মানুষ ছিল কম।

এর আগে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জনসাধারণ ও যানবাহন চলাচল এবং বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান পরিচালনার বিষয়ে কঠোর বিধি-নিষেধ ও নিষেধাজ্ঞা আরোপ করে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

এ প্রসঙ্গে কারওয়ান বাজার ও শাহবাগে দায়িত্বরত একাধিক ট্রাফিক পুলিশ বলেন, একেতো কঠোর লকডাউন চলছে, তার ওপর ছুটির দিনের কারণে জনসমাগম একেবারেই কম। তাছাড়া সাধারণ মানুষ এবারের লকডাউনকে বেশ গুরুত্ব সহকারে মেনে নিয়েছেন। তারা অত্যন্ত গুরুত্ব দিচ্ছে বিষয়টিকে। আমরাও সবাইকে সচেতন করার চেষ্টা করছি।

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, জুলাই ০৯, ২০২১
এইচএমএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa