ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

'লকডাউনের' ৮ম দিনে ২ লাখ ১৮ হাজার টাকা জরিমানা র‌্যাবের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪২ ঘণ্টা, জুলাই ৯, ২০২১
'লকডাউনের' ৮ম দিনে ২ লাখ ১৮ হাজার টাকা জরিমানা র‌্যাবের

ঢাকা: করোনার সংক্রমণ রোধে সরকার নির্ধারিত কঠোর ‘লকডাউনে’র অষ্টমদিনে বিধি-নিষেধ অমান্য করায় ২১৭ জনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বৃহস্পতিবার (৮ জুলাই) দেশব্যাপী ৩৬টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ২১৭ জনকে সর্বমোট দুই লাখ ১৮ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়।

র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান জানান, করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় অষ্টমদিনে বিধি-নিষেধ কার্যকর ও জনসচেতনতা বৃদ্ধি করতে সারাদেশব্যাপী মাঠে ছিল র‌্যাব। বিধি-নিষেধ কার্যকর করতে র‌্যাবের নিয়মিত টহল ও চেকপোস্টের পাশাপাশি মোতায়েন ছিল অতিরিক্ত টহল ও চেকপোস্ট।

অষ্টমদিনে বিধি-নিষেধ বাস্তবায়নে সারাদেশব্যাপী র‌্যাবের ১৯৫টি টহল ও ২০০টি চেকপোস্ট পরিচালনা করা হয়। বিনা প্রয়োজনে মানুষের চলাচল নিয়ন্ত্রণে র‌্যাবের জনসচেতনামূলক মাইকিং, লিফলেট বিতরণ ও বিনামূল্যে মাস্ক বিতরণ কর্মসূচি চলমান ছিল। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা বিধি-নিষেধ বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন। এছাড়াও র‌্যাব জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে সারাদেশব্যাপী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে।

বিধি-নিষেধ অমান্য করায় দেশজুড়ে পরিচালিত ৩৬টি ভ্রাম্যমাণ আদালতে ২১৭ জনকে সর্বমোট দুই লাখ ১৮ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়। এদিন ৮০টি অসহায় ও দুস্থ পরিবারকে খাদ্য সহায়তা দেয় র‌্যাব।

বাংলাদেশ সময়: ০৯৩৮ ঘণ্টা, জুলাই ০৯, ২০২১
পিএম/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa