ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

কাপ্তাইয়ে দুই গ্রুপের মধ্যে গুলিবিনিময়, নিহত ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৩ ঘণ্টা, জুলাই ৯, ২০২১
কাপ্তাইয়ে দুই গ্রুপের মধ্যে গুলিবিনিময়, নিহত ১

রাঙামাটি: রাঙামাটির কাপ্তাই উপজেলায় জেএসএস সন্তু গ্রুফের সঙ্গে এমএনপি গ্রুপের গুলিবিনিময়কালে একজন নিহত হয়েছে।  

বৃহস্পতিবার (৮ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে উপজেলার দুর্গম রাইখালী ইউনিয়নের নারানগিরি বড়পাড়া এলাকা থেকে নিহতের মরদেহ উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পযর্ন্ত কাপ্তাই উপজেলার দুর্গম রাইখালী ইউনিয়নের নারানগিরি বড়পাড়া ও মিতিয়াছড়ির আশপাশের এলাকায় সন্তু লারমার নেতৃত্বাধীন মুল জনসংহতি সমিতির সন্ত্রাসী গ্রুপের সঙ্গে মারমা ন্যাশনালিস্ট পার্টির (এমএনপি) সন্ত্রাসী গ্রুপের সঙ্গে দফায় দফায় গুলিবিনিময় হয়। খবর পেয়ে কাপ্তাই জোনের পানছড়ি (টিওসি) থেকে সেনাবাহিনীর একটি টিম ঘটনাস্থলে যায়, কিন্তু সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

নিরাপত্তাবাহিনীর সূত্র জানান, আধিপত্যে বিস্তারকে কেন্দ্র করে এই ঘটনা ঘটতে পারে, স্থানীয় লোকজনদের সঙ্গে কথা বলে সেনাবাহিনী নিশ্চিত হয় যে নিহত ব্যক্তি মুল জেএসএসের একজন চিহ্নিত সন্ত্রাসী। এখন ওই এলাকা সেনাবাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে এবং পরিস্থিতি স্বাভাবিক হয়ে এসেছে। নিরাপত্তা পরিস্থিতি জোরদারের অংশ হিসেবে কাপ্তাই জোন বিভিন্ন এলাকায় টহল কার্যক্রম জোরদার করেছে। পার্বত্য চট্টগ্রামে শান্তি শৃংখলা বজায় রাখতে সেনাবাহিনীর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ মরদেহটি উদ্ধার করে থানায় নিয়ে এসেছে। গুলিতে নিহত ব্যক্তি কোনো দলের এবং কি নাম তা এখনো শনাক্ত করা যায়নি।

বাংলাদেশ সময়: ০৩০৯ ঘণ্টা, জুলাই ০৯, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa