ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

রেলওয়ের জায়গা দখল করে মার্কেট নির্মাণ!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৮ ঘণ্টা, জুলাই ৯, ২০২১
রেলওয়ের জায়গা দখল করে মার্কেট নির্মাণ!

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কামারখন্দে রেলওয়ের জমি দখলের পর ভরাট করে সেখানে মার্কেট নির্মাণ করছেন অবসরপ্রাপ্ত পুলিশ পরিদর্শক মোস্তাক আহমেদ মুকুল।  

বৃহস্পতিবার (৮ জুলাই) উপজেলার ঝাঐল ইউনিয়নের ঝাঐল ওভারব্রিজ এলাকায় সরেজমিনে গিয়ে রেলওয়ের মালিকানাধীন একটি ক্যানেল খাল ভরাট করে মার্কেট নির্মাণ করছেন।

 

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, উপজেলার চালা শাহবাজপুর গ্রামের মোস্তাক আহমেদ মুকুল নামে সাবেক এক পুলিশ পরিদর্শকের নেতৃত্বে এই মার্কেট নির্মাণ চলছে। ইতোমধ্যে ঝাঐল ওভারব্রিজ সংলগ্ন খালের দক্ষিণের অংশ বালু দিয়ে ভরাট করা হয়েছে। সেখানে ইট-বালুর স্থাপনা নির্মাণ চলছে।  

এ বিষয়ে জানতে চাইলে মোস্তাক আহমেদ মুকুল বলেন, আমার তিন ভাই সাংবাদিক এবং আমি পুলিশের ইন্সপেক্টর ছিলাম। একমাস আগে অবসরগ্রহণ করেছি। আমরা রেলওয়ের কাছে আবেদন দিয়েছি। স্থানীয় লোকজনের জন্য এখানে বাজার বসানো হবে।  

এ ব্যাপারে পাকশী রেলওয়ের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশীল (ওয়ার্ক) আহসানুর রহমান বলেন, রেলওয়ের কাছে কোনো আবেদন তারা করেননি, লিজও নেনি। ওই স্থানে মাটি ভরাটের বিষয়ে আগেও নিষেধ করা হয়েছে। তারপরও কীভাবে মাটি ভরাট করলো বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।  

পাকশী রেলওয়ের বিভাগীয় প্রকৌশলী আব্দুর রহিম বলেন, বিষয়টি আমাদের জানা ছিল না। আমরা খোঁজ-খবর নিয়ে দ্রুত ব্যবস্থা নেবো।  

বাংলাদেশ সময়: ০২০৫ ঘণ্টা, জুলাই ০৯, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa