ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

রিকশাচালক‌কে মারধরের প্রতিবা‌দে ব‌রিশা‌লে সড়ক অব‌রোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৩ ঘণ্টা, জুলাই ৯, ২০২১
রিকশাচালক‌কে মারধরের প্রতিবা‌দে ব‌রিশা‌লে সড়ক অব‌রোধ

ব‌রিশাল: ব্যাটারিচা‌লিত রিকশাচালক‌কে মারধর ও আট‌কের প্রতিবা‌দে ব‌রিশা‌ল নগরে সড়ক অব‌রোধ ক‌রে বি‌ক্ষোভ ক‌রে‌ছেন রিকশা শ্রমিকরা।  

মঙ্গলবার (৮ জুলাই) রা‌ত ৮টা থে‌কে পৌ‌নে ১০টা পর্যন্ত নগরীর হা‌তেম আলী ক‌লেজ চৌমাথা সংলগ্ন ঢাকা ব‌রিশাল মহাসড়ক অব‌রোধ ক‌রে বি‌ক্ষোভ ক‌রেন তারা।

এসম‌য়ে সড়‌কে যানজ‌টের সৃ‌ষ্টি হয়।

রিকশাচালক সি‌দ্দিক জানান, লকডাউ‌নের প্রথম দিকে আমরা কেউ রাস্তায় নামি নাই। এহন নামা লাগ‌ছে। মো‌গো ঘ‌রে খাওন নাই, কি করমু। এইয়ার ম‌ধ্যে অ‌নেক জায়গায় মো‌গো রিকশা আটকাই‌ছে। আইজ‌গো সন্ধ্যার পর চৌমাথায় বইয়া ট্রা‌ফিক পু‌লিশ অ‌নেক রিকশা ধইরা ৪/৫ হাজার টাহা কইরা মামলা দে‌ছে আর রিকশা আটকাই‌ছে। হেইর পর মো‌গো ৫/৬ জন রিকশা চালক‌রেও পিডাই‌ছে। এইয়া  হুইন্না মোরা আইয়া বি‌ক্ষোভ শুরু কর‌লে পু‌লিশ পলাইয়া যায়।  

রিকশা মা‌লিক চালক শ্রমিক সংগ্রাম ক‌মি‌টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইমরান হা‌বিব রুমন ব‌লেন, লকডাউন দি‌য়ে‌ছে কিন্তু মানু‌ষের খাবার নি‌শ্চিত ক‌রে‌নি সরকার। রিকশা চালকরা তিন‌দিন তো ঘ‌রেই ছি‌লো। কতদিন ঘ‌রে থাক‌বে। আমরা ডি‌সি ট্রা‌ফি‌কের সঙ্গে কথা ব‌লে‌ছিলাম, কিন্তু তি‌নি কথা রা‌খে‌নি। নতুন বাজার ফাঁড়ি‌তেই আমা‌দের ৮০‌টি রিকশা আটক করা হ‌য়ে‌ছে। সব মি‌লি‌য়ে সংখ্যা শতা‌ধিক। আজ আমা‌দের চাল‌কের মারধর করা হ‌য়ে‌ছে যেটার আমরা তীব্র নিন্দা জানা‌চ্ছি। এর প্রতিবা‌দেই রিকশা চালকরা বি‌ক্ষোভ ক‌রে‌ছেন।

বাংলা‌দেশ সমাজতা‌ন্ত্রিক দল ব‌রিশাল জেলা শাখার সদস্য স‌চিব ডা. মনীষা চক্রবর্তী ব‌লেন, নিরীহ রিকশাচালক‌দের ওপর হামলার ঘটনা ব‌রিশা‌লে নতুন নয়। গতকাল মাসুম‌কে এবং আজ রু‌বেল না‌মে ক‌য়েকজন চালক‌কে মারধর ক‌রে পু‌লিশ এবং তাদের রিকশা আটক ক‌রে‌ছে। লকডাউ‌নে তো এই গরিব মানু‌ষের খাদ্য নিশ্চয়তা দি‌তে পা‌রে‌নি সরকার। তাহ‌লে খা‌দ্যের তা‌গি‌দে বের হ‌লে মারধর করা হ‌বে কেন। বি‌ক্ষোভ ক‌রে‌ছি‌লো চালকরা। প‌রে পু‌লি‌শের আশ্বা‌সে আ‌ন্দোলন স্থ‌গিত ক‌রে‌ছেন রিকশা শ্রমিকরা।  

ব‌রিশাল কোতেয়ালি ম‌ডেল থানা পু‌লি‌শের ও‌সি নুরুল ইসলাম ব‌লেন, রিকশা আটক করায় শ্রমিকরা বি‌ক্ষোভ ক‌রে‌ছি‌লো। তা‌দের বু‌ঝি‌য়ে মহাসড়ক ক্লিয়ার করা হ‌য়ে‌ছে। কিছু সময় যান চলাচল বন্ধ ছি‌লো।

বাংলা‌দেশ সময়: ২২৫০ ঘণ্টা, জুলাই ০৯, ২০২১
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa