ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

কামরাঙ্গীরচরে খাবার গলায় আটকে শিশুর মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৫ ঘণ্টা, জুলাই ৮, ২০২১
কামরাঙ্গীরচরে খাবার গলায় আটকে শিশুর মৃত্যু প্রতীকী ছবি।

ঢাকা: রাজধানীর কামরাঙ্গীরচর খোলামোড়াঘাট এলাকায় খাবার গলায় আটকে আড়াই বছরের একটি শিশুর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (৮ জুলাই) দুপুর সোয়া ১টার দিকে এ ঘটনা ঘটে।

অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুপুর পৌনে ২টায় মৃত ঘোষণা করেন।

তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া চাচা ফরহাদ হোসেন বলেন, তারা খোলামোড়াঘাট বুড়িগঙ্গা সিটি মার্কেট সংলগ্ন নিজেদের টিনশেড বাড়িতে থাকেন। শিশুটির বাবা ফখরুল ইসলাম কাতার প্রবাসী। মা হালিমা বেগম গৃহিণী। তাদের বাড়ি চাঁদপুর কচুয়া উপজেলায়। জমজ দুই ভাইয়ের মধ্যে ছোট ছিলো হাসান। আরেক ভাইয়ের নাম হোসাইন।

তিনি বলেন, সকালে বাসায় শিশুটির মা কাজ করছিলো। তখন হাসান বুট-ছোলা জাতীয় কিছু খাচ্ছিলো। এসময় খাবার গলায় আটকে যায় তার। দেখতে পেয়ে মায়ের চিৎকারে সবাই জড়ো হলে পরে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে হাসপাতালে নেওয়ার সঙ্গে সঙ্গেই চিকিৎসক তাকে মৃত বলে জানায়।

এদিকে সন্তানের মৃত্যুর কথা শুনতে পেরে অচেতন হয়ে পড়েন শিশুটির মা হালিমা বেগম। বাকরুদ্ধ মাকে কথা বলার জন্য চেষ্টা করেও বৃথা হন স্বজনরা। পরে তাকেও হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা করানো হয়।

প্রত্যক্ষদর্শী শিশুটির খালা রাহিমা আক্তার বলেন, আমিও ওদের বাসাতেই ছিলাম। দুপুরে কে যেন হাসানকে ভাজা বুট-ছোলা খেতে দেয়। সেগুলো খাওয়ার সময়ই গলায় আটকে যায় তার। যখন সে শ্বাস নিতে পারছিলো না, ছটফট করছিলো, তখন দেখে সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে নিয়ে আসা হয়।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, মরদেহ মর্গে রাখা হয়েছে। খাবার গলায় আটকে শিশুটির মৃত্যু হয়েছে বলে দাবি করছে তার স্বজনরা। তবে, ঘটনাটি বিস্তারিত তদন্তের জন্য কামরাঙ্গীরচর থানা পুলিশকে অবহিত করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২২১৭ ঘণ্টা, জুলাই ০৮, ২০২১
এজেডএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa