ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

ফতুল্লায় ডাইং কারখানার আগুন নিয়ন্ত্রণে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, জুলাই ৮, ২০২১
ফতুল্লায় ডাইং কারখানার আগুন নিয়ন্ত্রণে

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লায় বিসিক শিল্পাঞ্চলে ফোবটেক্স নামে একটি ডাইং কারখানার আন্ডারগ্রাউন্ডে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে।  

বৃহস্পতিবার (৮ জুলাই) সন্ধ্যা ৬টার দিকে বিসিক ১ নম্বর গলিতে অবস্থিত ওই কারখানায় আগুন লাগে।

খবর পেয়ে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। তাৎক্ষণিক আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।  

কারখানার শ্রমিকরা জানান, মাহফুজুল হক ও আক্তার হোসেন নামে দু’জনের মালিকানায় তিন তলা কারখানার আন্ডারগ্রাউন্ডে কাপড় ও সুতা রাখার গোডাউন করা হয়। এ গোডাউনে বেশ কিছু কাপড় ও সুতা ছিল। হঠাৎ আগুন লেগে গোডাউন থেকে ধোয়া বের হতে থাকে। এ সময় ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন জানান, কারখানাটির আন্ডারগ্রাউন্ডে পোশাক তৈরির কাপড় ছিল। সেখানে অগ্নিকাণ্ড ঘটেছে। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত ছাড়া এখনই বলা যাচ্ছে না। খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে প্রচুর ধোয়া হয়েছে। সেটি মেশিনের মাধ্যমে বের করা হয়েছে। এতে সময় লেগেছে। এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

** ফতুল্লায় কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, জুলাই ০৮, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa