ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

হরিপুরে ৩০০ অসহায়কে কালের কণ্ঠ শুভসংঘের ত্রাণ সহায়তা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, জুলাই ৮, ২০২১
হরিপুরে ৩০০ অসহায়কে কালের কণ্ঠ শুভসংঘের ত্রাণ সহায়তা

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলায় ৩০০ দরিদ্রদের মাঝে ত্রাণ সহায়তা দিয়েছে কালের কণ্ঠ শুভসংঘ। এছাড়া সকলের মাঝে মাস্ক বিতরণ ও করোনা সচেতনতামূলক পরামর্শ দেওয়া হয়।

আজ বৃহস্পতিবার (৮ জুলাই) উপজেলার যাদুরানী উচ্চ বিদ্যালয় মাঠে ও হরিপুর মহিলা কলেজ মাঠে স্বাস্থ্যবিধি মেনে বসুন্ধরা গ্রুপের সহায়তায় এই ত্রাণ সামগ্রী দেওয়া হয়।

অটো গাড়ি চালিয়ে সংসার চালান আবু সামাদ। লকডাউনের কারণে গাড়ি চলাচল বন্ধ থাকায় কঠিন সময় পার করছেন তিনি। করতে পারছেন না কোন আয় রোজগার। ঘরে পালন করা কয়েকটি হাঁস-মুরগি বিক্রি করে লকডাউনে বসে দু'মুঠো খাচ্ছেন। ছেলেমেয়ে নিয়ে খুব কষ্টে দিন মানবেতর জীবনযাপন করছেন তিনি। বসুন্ধরা গ্রুপের ত্রাণ সহায়তা পেয়ে সামাদ বলেন, লকডাউনেরতাই গাড়ি চালানা পারুনা। টাকা-পয়সা নাই। দুইবেলা খাইতে পারুনা। এলা বসুন্ধরা গ্রুপের ত্রাণ পায় খুব উপকার হইল। ১০ দিন খাইল যাবে।  

শফিকুল ইসলাম নামের আরেক অটোচালক বলেন, মুই অটো চালাই সংসার চালাও। লকডাউনেরতাই এলা ঠিক মতো অটো চালাবা পারুনা। পুলিশলা পিটাছে হামাক অটোলা আটকায় থছে। হামা কি খালি বাতাস খায়ে বাঁচিমো। কেহ হামাক সাহায্য দেয়নি। আইজ বসুন্ধরা গ্রুপ হামাক সাহায্য দিল। এইলা ভেইল দিন খাইল যাবে।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক এডভোকেট মোস্তাক আলম টুলু। তিনি বলেন, কলের কণ্ঠ শুভসংঘ চেষ্টা করছে সমাজের শুভ শুভ কাজ করতে। আমরা চাই শুভসংঘ যেন এমন আরও শুভ কাজগুলো করে সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়ায়। একই সাথে আমি বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানাই আমাদের জেলার অসহায় মানুষদের ত্রাণ সহায়তা করার জন্য।

উপকারভোগীদের করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়ে তিনি বলেন, দেশে করোনার ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে। এই সময় আপনারা সবাই মাস্ক ব্যবহার করবেন। নিয়মিত সাবান দিয়ে হাত ধোবেন। কেউ ঘর থেকে বের হবেন না। বসুন্ধরা গ্রুপের এই ত্রাণ দিয়ে আপনারা কমপক্ষে ৭ থেকে ১০ দিন খেতে পারবেন। অন্তত এই সময়ের মধ্যে কেউ বাইরে বের হবেন না।

এছাড়া ত্রাণ বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলা চেয়ারম্যান ও হরিপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিয়াউল হাসান মুকুল, কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শামীম আল মামুন, সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, হরিপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মোজাফফর আহমেদ মানিক, ঠাকুরগাঁও জেলার শুভসংঘের সহসভাপতি তাপস দেবনাথ, সাংস্কৃতিক বিষয়ক  সম্পাদক এনামুল হক চৌধুরী, সদস্য আমিনুল ইসলাম ও আমগা ২ নম্বর ইউনিয়নের চেয়ারম্যান ও হরিপুর উপজেলা শুভসংঘের সভাপতি পাভেল তালুকদারসহ আসাদুজ্জামান, মালিহা মনজুর, তাম্মী শাহরিন দিশা, সোহানি ইসলাম সমাপ্তিসহ শুভসংঘের ঠাকুরগাঁও জেলা ও কলেজ কমিটির অন্যান্য সদস্যরা।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, জুলাই ০৮, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa