ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

পীরগঞ্জে ৩০০ পরিবারকে ত্রাণ দিল কালের কণ্ঠ শুভসংঘ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, জুলাই ৮, ২০২১
পীরগঞ্জে ৩০০ পরিবারকে ত্রাণ দিল কালের কণ্ঠ শুভসংঘ

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলায় ৩০০ অতিদরিদ্রকে ত্রাণ সহায়তা দিয়েছে কালের কণ্ঠ শুভসংঘ। এছাড়া সকলের মধ্যে মাস্ক বিতরণ ও করোনা সচেতনতামূলক প্রচারণা চালানো হয়।

বৃহস্পতিবার (০৮ জুলাই) পীরগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ও লোহাগাড়া ডিগ্রি কলেজ মাঠে স্বাস্থ্যবিধি মেনে বসুন্ধরা গ্রুপের এই ত্রাণ সহায়তা দেওয়া হয়।  

বসুন্ধরা গ্রুপের ত্রাণ সহায়তা নিতে এসেছেন রমিজ উদ্দিন। তিনি বলেন, 'মুই রোড সিমেন্টের দোকানে কাম করু। লকডাউনের তাহে হামা দোকান বন্ধ। মোর পরিবারের ছুয়া-মেয়ে আছে। এঙ্গরে লকডাউন দিলে হামা গরীব মানুষ লা খামো কি? না খাই মরিমো নাকি। হামার ঘরত লাখ টাকা নাই যে মুই বাড়িত বসে বসে খাম। মোর একটা ছুয়া ছে, ঐ ছুয়া ডা ভালো তরকারি ছাড়া ভাত খাবা চাহে না। ওক মুই যে একটা ডিমা কিনে দিম পয়সা নাই মোরঠে। আইজ বসুন্ধরা গ্রুপ থেকে অনেক লা খাবার পানু। এলা চাইট্টা খাইল যাবে পেট ভরে। '

শরীফ আলী নামের এক উপকারভোগী বলেন, 'মুই মানুষের হোটলত কাম করু। লকডাউনের তাই হোটেল বন্ধ। বাড়িত খাবার কিছু নাই। কেহ এক টাকা দিয়া হামাক সাহায্য করে না। হামেরা কয়েকদিন থেকে ঠিকমতো খাবা পারি না। আইজ বসুন্ধরা গ্রপ থেকে সাহায্য পানু। মোর পরিবারসহ অনেক দিন খাবা পারিমো। '

ত্রাণ বিতরণ কার্যক্রমে উপস্থিত হয়ে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আকতারুল ইসলাম বলেন, বসুন্ধরা গ্রুপের এই ত্রাণ সহায়তা আপনাদের জন্য উপহার হিসেবে নিয়ে এসেছেন কালের কণ্ঠ শুভসংঘ। আপনারা যতদিন এই খাদ্যদ্রব্য খাবেন অন্ততপক্ষে ততদিন কোনভাবেই ঘর থেকে বের হবেন না। আপনাদের ঘরে রাখতেই বসুন্ধরা গ্রুপ এই খাদ্য সহায়তা দিয়েছে। তাই করোনা থেকে সুরক্ষা পেতে কেউ বাহিরে ঘোরাঘুরি করবেন না। সব সময় মাস্ক পড়ে থাকবেন।

পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেজাউল করিম বলেন, সরকার আমাদের বাঁচানোর জন্য লকডাউন দিয়েছে। আমরা যদি স্বাস্থ্যবিধির না মানি, লকডাউন না মানি তাহলে করোনা দ্রুত নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে। তাই আপনাকে ঘরে থাকতে হবে। নিজে ভাল থাকবেন, ঘরের মানুষকে ভাল রাখবেন। দেশের এই দুঃসময়ে যারা দেশের মানুষকে সহযোগিতা করছে, দেশের সরকারকে সহযোগিতা করছে সেই বসুন্ধরা গ্রুপকে আমরা ধন্যবাদ জানাই।

এ ছাড়া ত্রাণ বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক বিল্পব, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা ইকরামুল হক, পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার রায়, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জিয়াউল ইসলাম জিয়া, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির উপজেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু সাইম, খনগাঁও ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি শহিদ হোসেন, কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শামীম আল মামুন, সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, ঠাকুরগাঁও জেলার শুভসংঘের সহসভাপতি তাপস দেবনাথ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এনামুল হক চৌধুরী, সদস্য আমিনুল ইসলাম, পীরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও কালের কণ্ঠের প্রতিনিধি জয়নাল আবেদিন বাবুল, সাধারণ সম্পাদক নসরোতে খোদা রানা, উপজেলার কালের কণ্ঠের প্রতিনিধি সফিকুল ইসলাম শিল্পী, ডেইলি সান প্রতিনিধি হুমায়ুন কবিরসহ জেলা শুভসংঘের আসাদুজ্জামান, মালিহা মনজুর, তাম্মী শাহরিন দিশা, সোহানি ইসলাম সমাপ্তিসহ শুভসংঘের ঠাকুরগাঁও জেলা ও কলেজ কমিটির অন্যান্য সদস্যরা।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, জুলাই ০৮, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa