ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

এডিসের লার্ভা পাওয়ায় পৌনে ৫ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, জুলাই ৮, ২০২১
এডিসের লার্ভা পাওয়ায় পৌনে ৫ লাখ টাকা জরিমানা

ঢাকা: ডম-ইনোর নির্মাণাধীন ভবনসহ ৫টি ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় পৌনে ৫ লাখ টাকা জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৮ জুলাই) সিটি করেপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ ও তানজিলা কবির ত্রপার নেতৃত্বে নগরীর কদমতলা, বাসাবো স্কুল, হিরাঝিল গলি, ওয়াসা রোড, নয়া পল্টন ও শান্তিনগর এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদের নেতৃত্বে নগরীর কদমতলা, বাসাবো স্কুল, হিরাঝিল গলি, ওয়াসা রোডে ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে ৩০টি বাড়ি ও নির্মাণাধীন ভবন পরিদর্শন করা হয়। এ সময় তিনটি ভবনে মশার লার্ভা পাওয়ায় প্রতিটি ভবন মালিককে ১ লাখ টাকা করে ৩ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়াও একটি ভবনের ভেতরে প্রচুর পানি ও ময়লা-আবর্জনা থাকায় আরেকটি মামলায় ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

অপরদিকে করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপার নেতৃত্বে নয়া পল্টন ও শান্তিনগর এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ভবন নির্মানকারী প্রতিষ্ঠান 'ডম-ইনো' নির্মিত একটি নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ১টি মামলায় ১ লাখ টাকা এবং পার্শ্ববর্তী আরেকটি ভবনেও এডিসের লার্ভা পাওয়ায় ১টি মামলায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিন ভ্রাম্যমাণ আলালতের অভিযানে সবমিলিয়ে ৬ মামলায় মোট ৪ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, জুলাই ০৮, ২০২১
আরকেআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa