ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

বান্দরবানে সেনাবাহিনীর মানবিক সহায়তা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, জুলাই ৮, ২০২১
বান্দরবানে সেনাবাহিনীর মানবিক সহায়তা কর্মহীন ও দুস্থদের মধ্যে সেনাবাহিনীর খাদ্য সহায়তা

বান্দরবান: মহামারি করোনা রোধে সরকার ঘোষিত ‘কঠোর লকডাউন’ পরিস্থিতিতে বান্দরবানে কর্ম হারিয়ে অসহায় ও দুস্থ পরিবারের মধ্যে খাদ্য সহায়তা দিয়েছে সেনাবাহিনী।

স্বাস্থ্যবিধি মেনে বৃহস্পতিবার (৮ জুলাই) দুপুরে বান্দরবান জেলা স্টেডিয়ামের জিমনেসিয়াম হলে শতাধিক পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

দেওয়া হয়, চাল, ডাল, তেল, আলু, পেয়াঁজ, লবন, চিনিসহ বিভিন্ন খাদ্যসামগ্রী।  

খাদ্যসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন বান্দরবান সেনা জোনের কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল আখতার উস সামাদ রাফি, ক্যাপ্টেন ফারহান ইসরাক চৌধুরীসহ জোন স্টাফ অফিসার এবং অন্যান্য কর্মকর্তারা।  

সেনাবহিনীর কর্মকর্তারা জানান, গত ০১ জুলাই থেকে মহামারি করোনার তৃতীয় ঢেউ মোকাবিলায় সারাদেশে কঠোর লকডাউন ঘোষণা করা হয়। এরই পরিপ্রেক্ষিতে বেসামরিক প্রশাসনকে সহায়তার পাশাপাশি নিজেদের বরাদ্দকৃত রেশন থেকে কর্মহীন ও দুস্থ মানুষদের মধ্যে খাদ্যসামগ্রী দেওয়া অব্যাহত রেখেছে বাংলাদেশ সেনাবাহিনী।

বান্দরবান সেনা জোনের কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল আখতার উস সামাদ রাফি বলেন, বর্তমান করোনা পরিস্থিতি আমরা কর্মহীন পরিবারকে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে নিরাপদ শারীরিক দূরত্ব নিশ্চিত করে মানবিক সহযোগিতা করে যাচ্ছি। তারই ধারাবাহিকতায় এই বিশেষ মানবিক সহায়তা কর্মসূচি।  

কমান্ডার আরও বলেন, আমাদের নিজেদের বরাদ্দকৃত রেশন থেকে এবং নিজস্ব ব্যবস্থাপনায় সংগ্রহকৃত খাদ্যসামগ্রী কর্মহীন মানুষদের মধ্যে দেওয়া হচ্ছে। এ ধরনের কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে।  

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জুলাই ০৮, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa