ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

হাসপাতালগুলোতে অক্সিজেন ও করোনা শয্যা বাড়ানোর নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, জুলাই ৮, ২০২১
হাসপাতালগুলোতে অক্সিজেন ও করোনা শয্যা বাড়ানোর নির্দেশ ছবি: প্রধানমন্ত্রীর প্রেস উইং

ঢাকা: অক্সিজেন সরবরাহ বাড়ানোসহ সারা দেশের হাসপাতালগুলোতে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য শয্যা সংখ্যা বাড়ানোর নির্দেশনা দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর প্রেস উইং জানায়, বৃহস্পতিবার (৮ জুলাই) সকালে দেশের সব বিভাগ ও জেলা প্রশাসন এবং স্বাস্থ্য কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে এ নির্দেশনা দেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস।

সারা দেশে করোনার প্রাদুর্ভাব রোধে জনগণের স্বাস্থ্য সুরক্ষায় জরুরি করণীয় ও চলমান কার্যক্রম সমন্বয়ের লক্ষ্যে এ ভিডিও কনফারেন্স আয়োজন করা হয়।

ভিডিও কনফারেন্স থেকে করোনার উপসর্গ বা লক্ষণযুক্ত সব ব্যক্তিকে অবশ্যই ঘরে থাকার অনুরোধ জানান প্রধানমন্ত্রীর মুখ্যসচিব। প্রয়োজনে এ ধরনের স্থানীয় প্রশাসনের মাধ্যমে আইসোলেশন নিশ্চিত করার নির্দেশ দেন তিনি।

এছাড়া মাঠ প্রশাসন ও স্বাস্থ্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের অক্সিজেন সরবরাহ বাড়ানোসহ হাসপাতালগুলোতে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শয্যা সংখ্যা বাড়াতে পদক্ষেপ নিতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, জুলাই ০৮, ২০২১
এমইউএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa