ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

পিরোজপুরে মাঠে আছে সেনাবাহিনী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, জুলাই ৮, ২০২১
পিরোজপুরে মাঠে আছে সেনাবাহিনী

পিরোজপুর: সম্প্রতি দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব উদ্বেগজনক হারে বৃদ্ধি পাওয়ায় এর বিস্তার রোধে সরকার গত ১ জুলাই থেকে আগামী ১৪ জুলাই পর্যন্ত দেশব্যাপী সার্বিক কার্যাবলী/চলাচলে বিধিনিষেধ অরোপ করেছে।

করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে স্থানীয় প্রশাসনকে সহায়তার উদ্দেশে পিরোজপুর জেলা শহরসহ বিভিন্ন উপজেলায় গত ১ জুলাই থেকে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে।

অপারেশন "কোভিড শিল্ড' এর আওতায় বাংলাদেশ সেনাবাহিনীর ৭ পদাতিক ডিভিশনের অধীনস্ত ২৬ হর্স গত বছরের মতো এ বছরও সাধারণ মানুষের মধ্যে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি এবং সতর্কতামূলক টহল পরিচালনা করছে।

দেশের এ দুর্যোগের দিনে প্রতিবারের মত দেশের দুস্থ মানুষের পাশে দাঁড়ানোর জন্য এবারও এগিয়ে এসেছে বাংলাদেশ সেনাবাহিনী। তারই অংশ হিসেবে বাংলাদেশ সেনাবাহিনীর ইউনিট ২৬ হর্স পিরোজপুর জেলার বিভিন্ন উপজেলায় ত্রাণ বিতরণ করেছে।

এর অংশ হিসেবে বুধবার (৭ জুলাই) পিরোজপুর জেলার নেছারাবাদ উপজেলায় মেজর শেখ মো. মুরাদ হেসেনের নেতৃত্বে সেনাসদস্যের দলটি নিজেদের রেশনের একটি বড় অংশ বাড়ি বাড়ি গিয়ে ‘লকডাউনে’ আটকে পড়া অসহায় মানুষদের মধ্যে বিতরণ করেছে। পাশাপাশি এদিন সকাল থেকে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা ‘লকডাউন’ বাস্তবায়নে টহল দিয়েছে। পিরোজপুর জেলার রাস্তাঘাট, বিভিন্ন প্রবেশপথ ও সম্ভাব্য জনসমাগমের স্থান টহলের আওতাধীন রয়েছে। সেনাবাহিনীর সঙ্গে বেসামরিক প্রশাসনও কাজ করছে। বাইরে কাউকে অপ্রয়োজনে দেখা গেলে সেনাবাহিনীর সদস্যরা তাদের জিজ্ঞাসাবাদ করছে এবং প্রয়োজনে স্থানীয় প্রশাসনের মাধ্যমে আইন প্রয়োগ করছে। সরকারের দেওয়া ‘লকডাউন’ বাস্তবায়ন করতে সেনাবাহিনীর সদস্যরা সদা প্রস্তুত রয়েছে। সেনাবাহিনীর সদস্যরা ভবিষ্যতে যে কোনো প্রয়োজনে দেশ ও জনগণের পাশে থাকবে।

বাংলাদেশ সময়: ১২১৪ ঘণ্টা, জুলাই ৮, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa