ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

রিমান্ডে নারী আসামিকে নির্যাতন: মেয়াদ বাড়লো তদন্ত কমিটির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৫ ঘণ্টা, জুলাই ৮, ২০২১
রিমান্ডে নারী আসামিকে নির্যাতন: মেয়াদ বাড়লো তদন্ত কমিটির ...

বরিশাল: বরিশালের উজিরপুরে হত্যা মামলায় নারী (৩০) আসামিকে রিমান্ডে এনে যৌন ও শারীরিক  নির্যাতনের ঘটনার পুলিশের বিভাগীয় তদন্তের সময়সীমা আরো সাত দিন বাড়ানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে  বুধবার (০৭ জুলাই) বিকেলে বরিশাল রেঞ্জ পুলিশের ডিআইজি এস এম আক্তরুজ্জামান জানান, অভিযোগ তদন্তের জন্য কারাবন্দি ওই নারীর (ভিকটিম) বক্তব্য গ্রহণ করতে তদন্ত কমিটির কথা বলা প্রয়োজন।

ওই নারীর সঙ্গে তদন্ত কমিটির সদস্যরা যাতে কথা বলতে পারেন সে জন্য বুধবার আদালতে আবেদন করা হয়েছে। এজন্য তদন্ত কমিটিকে প্রতিবেদন দিতে আরও সাত দিন সময় বাড়িয়ে দেওয়া হয়েছে।  

এদিকে নির্যাতনের শিকার নারী আসামির মেডিক্যাল পরীক্ষার রিপোর্ট আদালতে দাখিল করেছেন বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক। একজন নারী চিকিৎসক কর্তৃক পরীক্ষা-নীরিক্ষা শেষে নিতম্বসহ শরীরের বেশ কিছু জায়গাতে পুরতান আঘাতের চিহ্ন পাওয়া গেছে। তবে তা কত পুরাতন সে বিষয়ে তথ্য জানা যায়নি।

গত ২ জুলাই হত্যা মামলায় গ্রেফতার এক নারী আসামিকে রিমান্ডে নিয়ে যৌন ও শারীরিক নির্যাতন করার অভিযোগ তোলেন আদালতে। অভিযোগের পরিপ্রেক্ষিতে উজিরপুর সিনিয়র আমলী আদালতের বিচারক মাহফুজুর রহমান নির্যাতন এবং হেফাজতে মৃত্যু (নিবারণ) আইন অনুযায়ী তার স্বাস্থ্য পরীক্ষা করে নির্যাতনের চিহ্ন ও নির্যাতনের সম্ভাব্য সময় উল্লেখ করে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দিতে বলেন শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালককে। একইসঙ্গে বিষয়টি তদন্ত করে অভিযুক্ত পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা গ্রহণের জন্য পুলিশ সুপারকে নির্দেশ দেন।

আদালতের নির্দেশের পর গত রোববার অভিযোগ তদন্তে রেঞ্জ ডিআইজি এসএম আখতারুজ্জামান রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার কাজী মো. সোয়াইব আহমেদকে প্রধান ও জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেনকে সদস্য করে দুই সদস্যের একটি কমিটি গঠন করেন। কমিটিকে তিন দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছিল।

আরো পড়ুন>

** রিমান্ডে নারী আসামীকে নির্যাতনের ঘটনায় পুলিশের তদন্ত কমিটি

** নারী আসামিকে নির্যাতন: উজিরপুরে ওসি-পরিদর্শক প্রত্যাহার
** নারী আসামিকে নির্যাতন: সার্কেল এসপি, ওসিসহ ৬ জনের বিরুদ্ধে মামলা
** রিমান্ডে নিয়ে নারী আসামিকে নির্যাতনের অভিযোগ 

বাংলাদেশ সময়: ০৩০৮ ঘণ্টা, জুলাই ০৮, ২০২১
এমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa