ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

টাঙ্গাইল শহরের মেডিনোভায় ভুল রিপোর্ট, সমালোচনার ঝড়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৫ ঘণ্টা, জুলাই ৮, ২০২১
টাঙ্গাইল শহরের মেডিনোভায় ভুল রিপোর্ট, সমালোচনার ঝড় মেডিক্যাল রিপোর্ট ।

টাঙ্গাইল: টাঙ্গাইল শহরের মেডিনোভা মেডিক্যাল সার্ভিসেস লিমিটেডে আবার ভুল রিপোর্ট দেওয়া হয়েছে। বিষয়টি নিয়ে সমালোচনার ঝড় বইছে।

ভুল রিপোর্টের পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা না নেওয়ায় বার বার হাসপাতাল কর্তৃপক্ষ এমন ভুল করছে বলে অভিযোগ করছে ভুক্তভোগীরা।  

দেড় মাস আগেও টাঙ্গাইলের সাংবাদিক আব্দুল্লাহ আল নোমানের ভুল রিপোর্ট দেওয়ায় তাকে অনেক ভোগান্তি পোহাতে হয়েছে। শহরের সন্তোষ এলাকার তামিমা ইসলাম নামের এক অন্তঃসত্ত্বা নারী গত ৪ জুলাই ডাক্তারের কাছে যান। তাকে রক্ত পরীক্ষা করার পরামর্শ দেন। ৪ জুলাই তিনি মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে পরীক্ষা করান। সেখানে রক্তের প্ল্যাটিলেট লেভেল দেখায় ৬৪০০০ সিসিএম। পরে তিনি ৬ জুলাই শহরের মেডিনোভা মেডিক্যাল সার্ভিসেস লিমিটেড থেকে পরীক্ষা করান। রক্তের প্ল্যাটিলেট লেভেল দেখায় ১৫০ সিসিএম। রিপোর্ট দেখে তিনি আতঙ্কিত হন। যা কোনো সুস্থ মানুষের ক্ষেত্রেই হতে পারে না। একজন সুস্থ মানুষের রক্তের প্ল্যাটিলেট লেভেল দেড় লাখ থেকে সাড়ে ৪ চার লাখ। ওই দিনই শহরের আয়শা খানম মেমোরিয়াল হাসপাতালে পরীক্ষা করালে সেখানে রক্তের প্ল্যাটিলেট লেভেল দেখায় ৮৫০০০ সিসিএম। মেডিনোভার ভুল রিপোর্টের ভিত্তিতে তিনি ওষুধ খেলে শারীরিক, মানসিক ও আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হতেন এবং জীবননাশেরও সম্ভাবনা ছিল।

মেডিনোভা মেডিক্যাল সার্ভিসেস লিমিটেডের ম্যানেজার মো. হায়দার বলেন, বিষয়টি এমন হওয়ার কথা নয়। তারপরও যদি হয়ে থাকে রিপোর্টের কাগজসহ আমাদের সঙ্গে যোগাযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ০২৩২ ঘণ্টা, জুলাই ০৮, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa