ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

রাজমিস্ত্রির আড়ালে রেকি করে চুরি-ছিনতাই!

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, জুলাই ৭, ২০২১
রাজমিস্ত্রির আড়ালে রেকি করে চুরি-ছিনতাই!

ঢাকা: টাইলস মিস্ত্রি হিসেবে কাজ নিয়ে বিভিন্ন এলাকায় রেকি করেন। এরপর সুবিধাজনক স্থানে রাতের বেলায় চুরি ডাকাতি করতেন তারা।

সম্প্রতি এক মোটরসাইকেল চালককে গন্তব্যে যাওয়ার কথা বলে ডেকে নিয়ে কুপিয়ে মোটরসাইকেল নিয়ে পালিয়ে যান।

মোটরসাইকেল চালককে কুপিয়ে আহত করার ঘটনা তদন্তের ধারাবাহিকতায় মঙ্গলবার (৬ জুলাই) দিনগত রাতে মো. রানা ওরফে হৃদয় (২০) ও উজ্জ্বল আলী (২৪) নামে দু’জনকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

ডিবি পুলিশ জানায়, গ্রেফতার দু’জনই পেশায় টাইলস মিস্ত্রি, বাড়ি চুয়াডাঙ্গার আলমডাঙ্গায়। তারা রাজধানীর বিভিন্ন এলাকায় মিস্ত্রির কাজের আড়ালে রেকি করে চুরি, ছিনতাই ও ডাকাতির মতো ঘটনা ঘটিয়ে আসছিলেন।

ঘটনার বিবরণে জানা যায়, গত ১২ মে সন্ধ্যায় আব্দুর রশিদ নামে একজন মোটরসাইকেল চালককে ভাড়া করে ৩০০ ফুট পূর্বাচলে নিয়ে যায় একজন। সেখানে নিয়ে রশীদকে এলোপাথাড়ি হাতুড়ি দিয়ে পিটিয়ে ও সুইচ গিয়ার দিয়ে সজোরে আঘাত করে খালে ফেলে মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়।

ওই ঘটনায় ঘটনার পরপরই খিলক্ষেত থানার পুলিশ ভিকটিমকে খাল থেকে উদ্ধার করে দ্রুত টঙ্গীর আহসানুল্লাহ মাস্টার হসপিটালে ভর্তি করে। দীর্ঘ চিকিৎসা শেষে ভিকটিম খিলক্ষেত থানায় ছিনতাই ও দস্যুতা ধারায় মামলা দায়ের করেন। ওই মামলায় ঢাকা মহানগর গোয়েন্দা গুলশান বিভাগ ছায়া তদন্ত শুরু করে।

গোয়েন্দা তথ্য বিশ্লেষণ শেষে মঙ্গলবার রাজধানীর একাধিক এলাকায় অভিযান চালিয়ে জড়িত রানা ও উজ্জ্বল আলীকে গ্রেফতার করা হয়।

ডিবি গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) মশিউর রহমান বলেন, গ্রেফতার রানা ও উজ্জ্বল পেশায় টাইলস মিস্ত্রি। তারা ফেনসিডিলে আসক্ত। টাইলস মিস্ত্রির কাজের আড়ালে তারা আগেও বিভিন্ন এলাকা রেকি করে ও সুবিধামতো চুরি ছিনতাই করেছে বলে প্রাথমিকভাবে স্বীকার করেছে।

ছিনতাই করা মোটরসাইকেলটি তারা চুয়াডাঙ্গা নিয়ে ৪০ হাজার টাকায় বিক্রি করে দেয়। চুয়াডাঙ্গা জেলা পুলিশের সহযোগিতায় মোটরসাইকেলটি উদ্ধার করা হয়েছে। জড়িত অপর আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জুলাই ০৭, ২০২১
পিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa