ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

ফুলবাড়ী সীমান্তে শিশুসহ ১২ বাংলাদেশি আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, জুলাই ৭, ২০২১
ফুলবাড়ী সীমান্তে শিশুসহ ১২ বাংলাদেশি আটক

কুড়িগ্রাম: কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের সময় পাঁচ শিশুসহ ১২ বাংলাদেশিকে আটক করেছে ১৫ ব্যাটালিয়নের অধীন কাশিপুর ক্যাম্পের বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।  

বুধবার (০৭ জুলাই) দুপুরে অবৈধ অনুপ্রবেশকারী সাত বাংলাদেশিকে কুড়িগ্রাম কারাগারে পাঠানো হয় এবং পাঁচ শিশুকে উপজেলা সমাজসেবা কর্মকর্তার মাধ্যমে প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টিনে রাখা হয়।

এরআগে, সকালে সীমান্ত অতিক্রমকালে তাদের আটক করা হয়।

আটক বাংলাদেশিরা হলেন নাগেশ্বরী উপজেলার বিন্যাবাড়ী গাগলা এলাকার মৃত দেলোয়ার হোসেনের ছেলে আব্দুল জলিল (৫২) ও তার স্ত্রী লিলিফা বেগম (৪৩), ছেলে লিমন মিয়া (১২), মেয়ে আফরিনা খাতুন (০৮), একই উপজেলার কুটি বামনডাঙ্গা গ্রামের বাদশা মিয়ার ছেলে হাবিবুর রহমান (৩৭), তার স্ত্রী আনজু বেগম (৩১), সুখাতী বোর্ড ঘরের মৃত রুবেল হোসেন মেয়ে রুবিনা খাতুন (০৫),কুটি বামনডাঙ্গার মৃত আব্দুল হাকিমের ছেলে হাফিজুর রহমান (৩৭), তার স্ত্রী আনিচা বেগম (৩৩), মেয়ে হামিদা খাতুন (৮), ছেলে রমজান আলী (৩) ও উপজেলার কাশিপুর ইউনিয়নের শ্যামপুর গ্রামের আব্দুস সোবহানের ছেলে জাকির হোসেন ( ২২)।

বিজিবি ও পুলিশ সূত্রে জানা যায়, আটক বাংলাদেশিরা ভারতের দিল্লিতে ইটের ভাটায় কাজ শেষে দালালের মাধ্যমে ফুলবাড়ী উপজেলার কাশিপুর সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করছিল। সকালে আন্তর্জাতিক মেইন পিলার নম্বর ৯৪২ এর ৪ এস থেকে ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে আসার পথে কাশিপুর ক্যাম্পের হাবিলদার মাসুদ রানার নেতৃত্বে টহলরত বিজিবির সদস্যরা তাদের আটক করে। পরে কাশিপুর বিজিবি ক্যাম্পে নিয়ে আসার পর বিজিবি বাদী হয়ে পাসপোর্ট আইনে ফুলবাড়ী থানায় একটি মামলা দায়ের করে পুলিশে সোপর্দ করে।  

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজীব কুমার রায় বাংলানিউজকে জানান, আটক ১২ বাংলাদেশির মধ্যে সাতজনের বিরুদ্ধে বিজিবি বাদী হয়ে পাসপোর্ট আইনে মামলা দিয়েছে। প্রাপ্তবয়স্ক সাত বাংলাদেশিকে বুধবার দুপুরে কুড়িগ্রাম কারাগারে পাঠানো হয়েছে। অপরাধ ও শিশু বিবেচনায় আটক পাঁচ শিশুকে উপজেলা সমাজসেবা কর্মকর্তার মাধ্যমে ছেড়ে দেওয়া হয়েছে। তবে ভারত ফেরত হওয়ায় পাঁচ শিশুকে প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টিনে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, জুলাই ০৭, ২০২১
এফইএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa