ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

আগরতলায় শহীদ স্মৃতিস্তম্ভ ভেঙে ফেলার নিন্দা

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, জুলাই ৭, ২০২১
আগরতলায় শহীদ স্মৃতিস্তম্ভ ভেঙে ফেলার নিন্দা

ঢাকা: ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলার কেন্দ্রস্থল পোস্ট অফিস চৌমুহনীতে বাংলাদেশের মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে নির্মিত ৪০ ফুট উঁচু শহীদ স্মৃতিস্তম্ভটি ভেঙে ফেলার খবরে গভীর উদ্বেগ ও নিন্দা জানিয়েছেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ ও সাধারণ সম্পাদক হাসান আরিফ।

মঙ্গলবার (৭ জুলাই) গণামাধ্যমে পাঠানো বিবৃতিতে বলা হয়, এই স্মৃতিস্তম্ভটি শহীদদের স্মৃতি রক্ষার পাশাপাশি বাংলাদেশের মুক্তিযুদ্ধে ত্রিপুরার জনগণের অব্যাহত সমর্থন ও ত্যাগের কথাও স্মরণ করিয়ে দেয়।

এই জাতীয় ঐতিহাসিক স্পর্শকাতর স্থাপনা ইতিহাসকেই প্রতিনিধিত্ব করে।  

বিবৃতিতে বলা হয়, এ ধরনের স্থাপনা ভারতের, বিশেষ করে ত্রিপুরার জনগণের সঙ্গে বাংলাদেশের জনগণের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তোলায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

বিবৃতিতে ত্রিপুরা সরকারের নগর উন্নয়নের সূত্রে এই স্মৃতিস্তম্ভ ভেঙে ফেলাকে অবিবেচনাপ্রসূত উল্লেখ করে যথাস্থানে তা পুনর্নির্মাণের আহ্বান জানানো হয়।

জোট নেতারা ২০০০ সালে ত্রিপুরায় আয়োজিত বাংলাদেশের মুক্তিযুদ্ধ উৎসবের সময় এই স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদনের কথাও উল্লেখ করেন।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, জুলাই ০৭, ২০২১
ডিএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa