ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

‘দ্য গ্লোবাল ইকোনমিকস’র ফিন্যান্সিয়াল অ্যাওয়ার্ড: সেরা বিজনেস কনগ্লোমারেট গ্রুপ বসুন্ধরা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, জুলাই ৭, ২০২১
‘দ্য গ্লোবাল ইকোনমিকস’র ফিন্যান্সিয়াল অ্যাওয়ার্ড: সেরা বিজনেস কনগ্লোমারেট গ্রুপ বসুন্ধরা ...

ঢাকা: আর্থিক খাতে তাৎপর্যময় কার্যক্রমের জন্য দেশের বৃহত্তম শিল্প-বাণিজ্য গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ ‘দ্য বেস্ট বিজনেস কনগ্লোমারেট গ্রুপ অ্যাওয়ার্ড’ পাওয়ার মধ্য দিয়ে বৈশ্বিক স্বীকৃতি অর্জন করেছে।

এই অ্যাওয়ার্ড দিয়েছে যুক্তরাজ্যভিত্তিক অর্থনৈতিক প্রকাশনা ও অর্ধবার্ষিক সাময়িকী দ্য গ্লোবাল ইকোনমিকস লিমিটেড।

তারা প্রতি বছর বিশ্বের দেশে দেশে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের সৃজনশীলতার প্রভাবে আর্থিক বিকাশের গভীর বিশ্লেষণপূর্বক এ পুরস্কার দিয়ে থাকে।

করপোরেট, ব্যাংকিং, স্বাস্থ্যসেবা, ইউটিলিটি, অ্যানার্জি, প্রযুক্তি ও নেতৃত্ব ক্যাটাগরিতে সংগঠন ও ব্যক্তিবিশেষের অবদান বিবেচনায় নিয়ে অ্যাওয়ার্ড দেওয়া হয়।  

গ্লোবাল ইকোনমিকস ২০২১ সালের জন্য বিশ্বের যেসব প্রতিষ্ঠানের তালিকা তৈরি করেছে তাতে ‘বেস্ট বিজনেস কনগ্লোমারেট গ্রুপ’ তালিকার শীর্ষে রয়েছে বসুন্ধরা গ্রুপের নাম।

এর আগেও তাৎপর্যময় কার্যক্রমের জন্য বসুন্ধরা গ্রুপ ও সহযোগী প্রতিষ্ঠানগুলো বিভিন্ন ধরনের আঞ্চলিক ও আন্তর্জাতিক পুরস্কার পেয়েছে। বসুন্ধরা গ্রুপকে দেশের ব্যবসা-বাণিজ্য প্রসারে অনন্য অবদানের জন্য ‘বেস্ট এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২১’-এ সম্মানিত করা হয়।
গ্রুপ উৎপাদিত তিনটি পণ্যও ‘সুপার ব্র্যান্ড অ্যাওয়ার্ড ২০২০-২০২১’ অর্জন করে। পণ্যগুলো হচ্ছে- বসুন্ধরা পেপার, বসুন্ধরা টিস্যু ও বসুন্ধরা ডায়াপ্যান্ট।

গ্লোবাল ইকোনমিকস লিমিটেড চমৎকার ডিজিটাল আর্থিক সেবা উদ্ভাবনের জন্য বাংলাদেশের রাষ্ট্র-চালিত মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠান ‘নগদ’কে পুরস্কৃত করেছে।

ফিন্যানসিয়াল ক্যাটাগরিতে যারা অ্যাওয়ার্ড পেয়েছে তাদের মধ্যে রয়েছে : বাহরাইনের অ্যারাব ফিন্যানসিয়াল সার্ভিসেস, বাহরাইনের জিএফএইচ ফিন্যানসিয়াল গ্রুপ, মিসরের কনট্যাক্ট ফিন্যানসিয়াল হোল্ডিং, মিসরের ইগাবি সল্যুশনস, মিসরের অডিন ইনভেস্টমেন্ট, মিসরের তামউইলি মাইক্রোফাইন্যান্স, হংকংয়ের প্যাসিফিক রিস্ক অ্যাডভাইজরস, ইন্দোনেশিয়ার আইএফসি মার্কেট কর্প, ইন্দোনেশিয়ার নোভা অ্যাসেট ম্যানেজমেন্ট ফাইন্যান্স; মালয়েশিয়ার ক্রেডিট প্যারান্টি করপোরেশন মালয়েশিয়া বেরহাদ, মালয়েশিয়ার মেব্যাংক অ্যাসেট ম্যানেজমেন্ট গ্রুপ বেরহাদ, মেক্সিকোর অ্যাসপিরিয়া, মেক্সিকোর ইউনিফিন, ফিলিপাইনের অ্যাটরাম, সৌদি আরবের আলখবির ক্যাপিটাল, সিঙ্গাপুরের হ্যাচার প্লাস, সিঙ্গাপুরের স্ট্যাশঅ্যাওয়ে, শ্রীলঙ্কার এইএনবি ফাইন্যান্স পিএলসি, শ্রীলঙ্কার লংকা ক্রেডিট অ্যান্ড বিজনেস ফাইন্যান্স লিমিটেড, শ্রীলঙ্কার পিপলস লিজিং, শ্রীলঙ্কার ভালিবেল ফাইন্যান্স, থাইল্যান্ডের নোভা অ্যাসেট ম্যানেজমেন্ট ফাইন্যান্স, সংযুক্ত আরব আমিরাতের ইনভেস্ট ইন শারজাহ, আমিরাতের নিউফিল্ডস কনসালটিং লিমিটেড, আমিরাতের শুয়া ক্যাপিটাল পিএসসি, ভিয়েতনামের হোম ক্রেডিট ভিয়েতনাম ফাইন্যান্স লিমিটেড, ভিয়েতনামের মিরায়ে অ্যাসেট সিকিউরিটিজ এলএলসি, ভিয়েতনামের তানভিয়েত সিকিউরিটিজ ও ভিয়েতনামের ভিয়েতকমব্যাংক ফান্ড ম্যানেজমেন্ট।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, জুলাই ০৭, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa