ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

করোনা: জনপ্রশাসন মন্ত্রণালয়ের নতুন কন্ট্রোল রুম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, জুলাই ৭, ২০২১
করোনা: জনপ্রশাসন মন্ত্রণালয়ের নতুন কন্ট্রোল রুম

ঢাকা: করোনা সংক্রমণ রোধে বৃহস্পতিবার (৮ জুলাই) থেকে আগামী ১৪ জুলাই পর্যন্ত বিধিনিষেধ চলাকালে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের সঙ্গে কার্যক্রম সমন্বয়ের জন্য নতুন একটি কন্ট্রোল রুম খুলেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।  

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত অফিস আদেশ জারি করা হয়েছে।

 

এতে বলা হয়, বিধিনিষেধ চলাকালীন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সঙ্গে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের অত্যাবশ্যকীয় কার্যক্রম সমন্বয় ও এ সংক্রান্ত তথ্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করার জন্য এই মন্ত্রণালয়ের কল্যাণ শাখাকে কন্ট্রোল রুম করা হয়েছে।  

কল্যাণ শাখার উপ-সচিব মোহাম্মদ রফিকুল করিম প্রতিদিনের দায়িত্বের বিষয়টি সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীকে অবহিত করবেন। জরুরি কোনো প্রয়োজন হলে তিনি যুগ্ম সচিব মো. আবুল হাছানাত হুমায়ুন কবিরকে অবহিত করবেন। প্রশাসন-৪ শাখা থেকে এ বিষয়ে সার্বিক সহযোগিতা দেওয়া হবে।  

বৃহস্পতিবার (৮ জুলাই) থেকে ১৪ জুলাই (বুধবার) পর্যন্ত মোট ২১ জন কর্মকর্তা ও কর্মচারীকে কন্ট্রোল রুমের দায়িত্ব দেওয়া হয়েছে। দায়িত্ব প্রাপ্তদের জনপ্রশাসন মন্ত্রণালয়ের কল্যাণ শাখায় উপস্থিত থেকে এ দায়িত্ব পালন করার নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে ১ থেকে ৭ জুলাই পর্যন্ত বিধিনিষেধ চলাকালে মন্ত্রণালয় ও বিভাগের সঙ্গে কার্যক্রম সমন্বয়ের জন্য কন্ট্রোল রুম খুলে জনপ্রশাসন মন্ত্রণালয়। গত ৩০ জুন ২৬ জন কর্মকর্তা ও কর্মচারীকে এ কন্ট্রোল রুমের দায়িত্ব দিয়ে অফিস আদেশ জারি করা করে মন্ত্রণালয়।  

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জুলাই ০৭, ২০২১
এমআইএইচ/আরআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa