ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

১ হাজার গরু কোরবানি দিয়ে হোম ডেলিভারির সক্ষমতা আছে ডিএনসিসির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, জুলাই ৭, ২০২১
১ হাজার গরু কোরবানি দিয়ে হোম ডেলিভারির সক্ষমতা আছে ডিএনসিসির ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: আসন্ন ঈদুল আজহায় নগরবাসীদের অনলাইনে কোরবানির পশু কেনার আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। প্রয়োজনে পশু কোরবানি করে কাটা মাংস নগরবাসীর কাছে পৌঁছে দেবে ডিএনসিসি।

অন্তত এক হাজার গরু কোরবানি দিয়ে হোম ডেলিভারি করার সক্ষমতা ডিএনসিসির রয়েছে বলে জানান মেয়র আতিক।

বুধবার (৭ জুলাই) রাজধানীর বিমানবন্দর এলাকায় এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ পরিদর্শনে আসেন ডিএনসিসি মেয়র।

এ সময় কোরবানি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আতিক বলেন, আমরা সবাইকে আহ্বান জানাচ্ছি তারা যেন এবারের কোরবানির পশু অনলাইনে কেনেন। আমরা সিটি কর্পোরেশনের পক্ষ থেকে পশু কোরবানি করে মাংস কেটে ফ্রিজার গাড়ি দিয়ে হোম ডেলিভারি দেবো।

আগামী ১২ জুলাইয়ের মধ্যে কোরবানির পশু অনলাইনে বুকিং দেওয়ার আহ্বান জানিয়ে আতিক বলেন, আমাদের আগে থেকে বুঝতে হবে যে, কতগুলো পশু আমাদের কোরবানি করে হোম ডেলিভারি করতে হবে। তাই আমরা ১০ জুলাই পর্যন্ত বুকিংয়ের সময় রেখেছিলাম। অনেকেই বলছেন, এটা অনেক কম সময় হয়ে যায়। তাই আমি সময় আরও দুই দিন বাড়িয়ে দিয়েছি অর্থাৎ ১২ জুলাই পর্যন্ত অনলাইনে পশু বুকিং দেওয়া যাবে। এরপর প্রয়োজনে কেউ ১৮, ১৯ বা ২০ তারিখে গিয়ে কিনলেন। কিন্তু বুকিংটা ১২ তারিখের মধ্যে দিতে হবে। আমাদের এবার এক হাজার গরু কোরবানি করে বাড়িতে বাড়িতে পৌঁছে দেওয়ার সক্ষমতা রয়েছে।

আতিক আরও বলেন, আমাকে অনেকেই জিজ্ঞেস করছেন যে, যারা ভাগে কোরবানি দিতে চান তারা কীভাবে অনলাইনে কিনবেন। তাদের উদ্দেশে বলছি, আমরা তো মাংস কেটে পুরোটাই তাদের দিয়ে দেবো। তারা এখন সেটাকে কয়ভাগে ভাগ করে নিতে চান তাতে তো কোনো সমস্যা নেই। তারা নিজেদের মতো করে ভাগ করে নিতেই পারেন।

মেয়রের পরিদর্শনাকালে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম, মাস র‍্যাপিড ট্রানজিট এবং বাস র‍্যাপিড ট্রানজিটের প্রকল্প পরিচালক এবং ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, জুলাই ০৭, ২০২১
এসএইচএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa