ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

এক বছরে দেড় কোটি টাকা জরিমানা আদায় জয়পুরহাট ট্রাফিক বিভাগের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, জুলাই ৬, ২০২১
এক বছরে দেড় কোটি টাকা জরিমানা আদায় জয়পুরহাট ট্রাফিক বিভাগের

জয়পুরহাট: জয়পুরহাট জেলা পুলিশের ট্রাফিক বিভাগের ব্যাপক তৎপরতায় ২০২০-২০২১ অর্থ বছরে বিভিন্ন গাড়ির বিরুদ্ধে দায়ের করা ৪ হাজার ১৮০টি মামলায় ১ কোটি ৫৮ লাখ ৯৭ হাজার ১০০ টাকা জরিমানা হিসেবে সরকারের রাজস্ব আয় হয়েছে।

জয়পুরহাট জেলা ট্রাফিক পুলিশ পরিদর্শক (প্রশাসন) জামিরুল ইসলাম জানান, সরকারের ঘোষিত লকডাউন বাস্তবায়নে দায়িত্ব পালনের পাশাপাশি জেলা ট্রাফিক পুলিশ বিভাগের যানবাহনের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে।

 

গাড়ির ফিটনেস না থাকা, হেলমেট না থাকা, ড্রাইভিং লাইসেন্স ও রেজিস্ট্রেশন না থাকা, মোটরসাইকেলে তিনজন আরোহী বহন, রুট পারমিট না থাকা, ট্রাফিক সিগন্যাল ও বিধিনিষেধ অমান্য করায় ২০২০-২০২১ অর্থ বছরে (জুন-জুলাই) ১২ মাসে গাড়ির বিরুদ্ধে মামলা দায়ের করা হয় ৪ হাজার ১৮০টি। এতে সরকারের রাজস্ব আয় হিসেবে ১ কোটি ৫৮ লাখ ৯৭ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করেছে জেলা পুলিশের ট্রাফিক বিভাগ।

এ বিষয়ে জয়পুরহাটের পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা জানান, করোনার ঝুঁকি মাথায় নিয়ে সড়কে দায়িত্ব পালন করছে ট্রাফিক বিভাগের পুলিশ সদস্যরা। এতে রাস্তায় শৃঙ্খলা ফিরে এসেছে। সড়ক দুর্ঘটনা রোধে জেলা পুলিশের ট্রাফিক বিভাগে রেকার সংযোজন করা হয়েছে, যা আগে ছিল না। এছাড়াও সড়ক দুর্ঘটনা রোধে বালু বহন করা ট্রলি (মেসি)  গুলোকে দিনের বেলা শহরে চলাচল নিষিদ্ধ করাসহ বেশ কিছু বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, জুলাই ০৬, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa