ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

রিপোর্টার্স উইদাউট বর্ডারসের প্রতিবেদন: ডিইউজের নিন্দা

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, জুলাই ৬, ২০২১
রিপোর্টার্স উইদাউট বর্ডারসের প্রতিবেদন: ডিইউজের নিন্দা

ঢাকা: বাংলাদেশের সংবাদ মাধ্যমের স্বাধীনতা বিষয়ে রিপোর্টার্স উইদাউট বর্ডারস ‘বিভ্রান্তিকর ও অগ্রহণযোগ্য’ তথ্য দিয়েছে জানিয়ে তাদের প্রতিবেদনের নিন্দা জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

মঙ্গলবার (৬ জুলাই) এক বিবৃতিতে ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু বিবৃতিতে বলেন, এ ধরনের প্রতিবেদনের মাধ্যমে বাংলাদেশের গণমাধ্যমকে বিতর্কিত করার অপচেষ্টা করা হয়েছে।

এ বিষয়ে সাংবাদিক সমাজকে সজাগ ও সতর্ক থাকতে হবে।

বিবৃতিতে নেতারা বলেন, রিপোর্টার্স উইদাউট বর্ডারসের প্রতিবেদনে সংবাদমাধ্যম বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবস্থানকে ভুলভাবে চিত্রিত করা হয়েছে। সাংবাদিকবান্ধব এই প্রধানমন্ত্রী গণমাধ্যমের বিকাশ ও সাংবাদিকদের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বেসরকারি খাতে টেলিভিশনের লাইসেন্স দেওয়া, বাংলাদেশ সাংসাদিক কল্যাণ ট্রাস্ট প্রতিষ্ঠা, অনলাইন নিউজ পোর্টাল পরিচালনা সুষ্ঠু নীতিমালা প্রণয়নসহ তার শাসনামলে গণমাধ্যম বিকাশে নানা ধরনের উদ্যোগ নিয়েছে।

‘সংবাদ সংক্রান্ত মানহানির মামলায় সাংবাদিকদের গ্রেফতার না করে সমন জারির বিধানও তার শাসনামলে প্রণীত হয়েছে। যার সুফল পাচ্ছেন বাংলাদেশের সাংবাদিক সমাজ। এছাড়া সংবাদপত্র শিল্পের বিকাশে নেওয়া হয়েছে নানামুখী পদক্ষেপ। ’

নেতারা আরো বলেন, সাংবাদিকরা সম্পাদিত সংবাদ মাধ্যমে কাজ করেন। অসম্পাদিত সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া বক্তব্য ব্যক্তি বিশেষের মনোজাগতিক অবস্থার বহিঃপ্রকাশ যা সাংবাদিকতা চর্চার মধ্যে পড়ে না।  

বিষয়টি রিপোর্টার্স উইদাউট বর্ডারসকে গুরুত্বের সঙ্গে বিবেচনায় নেওয়ার আহ্বান জানানো হয়।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জুলাই ০৬, ২০২১
ডিএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa