ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

টিলা কাটায় ২০ হাজার টাকা জরিমানা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, জুলাই ৬, ২০২১
টিলা কাটায় ২০ হাজার টাকা জরিমানা

মৌলভীবাজার: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় প্রাকৃতিক টিলা কাটায় ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

মঙ্গলবার (৬ জুলাই) দুপুরে রাধানগর এলাকার সরকারি খাস জমির টিলার মাটি কেটে গৃহ নির্মাণ করার খবর পেয়ে উপজেলা প্রশাসন উপস্থিত হন এবং সেখান থেকে এক নারীকে মাটি কাটার অপরাধে ২০ হাজার টাকা করা হয়।

জানা যায়, একটি প্রভাবশালী মহলের ছত্রছায়ায় নার্গিস বেগম ও তার স্বামী ইউনুছ আলীর নেতৃত্বে কিছু লোক টিলা কেটে গৃহ নির্মাণ করছে। বিষয়টি অবগত হয়ে শ্রীমঙ্গল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নেসার উদ্দিন পুলিশের একটি টিম নিয়ে মঙ্গলবার ঘটনাস্থলে উপস্থিত হন।

এ সময় দেখতে পান নার্গিস বেগমের নেতৃত্বে কিছু লোক টিলার মাটি কাটছে এবং কিছু লোক নিয়ে বাশেঁর খুঁটি দিয়ে গৃহনির্মাণ করছে। সহকারী কমিশনার তৎক্ষণাৎ এসব কাজ বন্ধ করে পরিবেশ সংরক্ষণ আইন-১৯৯৫ এর ধারায় নারীকে ২০ হাজার টাকা জরিমানা করেন।

শ্রীমঙ্গল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নেসার উদ্দিন বলেন, নার্গিস বেগমকে নগদ অর্থদণ্ড আদায় করে তাকে সতর্ক করা হয়েছে। ভবিষ্যতে কেউ পরিবেশের ক্ষতি সাধনে লিপ্ত হলে তার বিরুদ্ধে পরিবেশ সংরক্ষণ আইন-১৯৯৫ এর ধারায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।  

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, জুলাই ০৬, ২০২১
বিবিবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa