ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

‘মানবতার অ্যাম্বুলেন্স’ চালু করলো পরিবর্তনের মেহেরপুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, জুলাই ৬, ২০২১
‘মানবতার অ্যাম্বুলেন্স’ চালু করলো পরিবর্তনের মেহেরপুর ...

মেহেরপুর: প্রতিহিংসা দূরে রাখি, ভালোবাসার সমাজ গড়ি-মেহেরপুর জেলার গ্রামীণ জনগোষ্ঠীর করোনা রোগীদের পাশে দাঁড়াতে ‘মানবতার অ্যাম্বুলেন্স’ চালু করেছে পরিবর্তনের মেহেরপুর নামক একটি সামাজিক সংগঠন।  

করোনা রোগীদের প্রয়োজনীয় সেবার মধ্যে- একটি অক্সিজেন সিলিন্ডার, অক্সিজেন লেভেল মাপার জন্য অক্সিমিটার, শরীরে দেওয়ার জন্য স্যালাইন, থার্মমিটার, অসহায় পরিবারের জন্য ১৪ দিনের খাবার, তাৎক্ষণিক ডাক্তারের পরামর্শ ও প্রাথমিক ওষুধসহ রোগীর অবস্থা খারাপ হলে হাসপাতালে নেওয়ার ব্যবস্থা।

এজন্য জেলার ৩টি উপজেলার জন্য পৃথক তিনটি সেবা নাম্বার ও মানবতার অ্যাম্বুলেন্স চালু করা হলো। তবে এই সেবার মধ্যে শুধুমাত্র অক্সিজেন সাপোর্ট নিতে হলে টাকা লাগবে। বাকি সেবাগুলো ফ্রি।  

সামাজিক সংগঠন পরিবর্তনের মেহেরপুর এর গাংনী উপজেলার সমন্বয়ক আশিকুল ইসলাম সাগর বলেন, আমরা এ সংগঠনের মাধ্যমে এলাকার যারা সুধি এবং দাতা আছেন তাদের মাধ্যমে অর্থ সংগ্রহ করছি। এই মহৎ উদ্যোগে এগিয়ে আসছেন সবাই। ইতোমধ্যে আমরা করোনা সহায়ক উপকরণ যেমন হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক, হ্যান্ডওয়াশসহ অন্যান্য উপকরণ সংগ্রহ করেছি। এছাড়া করোনা আক্রান্তদের মধ্যেও অনেকে কল করছেন। আমরা তাদের সহযোগিতার জন্য এগিয়ে যাচ্ছি। এই সমস্যা আমাদের একার নয়, সবার। তাই প্রত্যেকের বিপদে আমরা পাশে থাকতে চাই।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, জুলাই০৬, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa