ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

অটোরিকশা আটকে চালকদের ৭ দিনের খাবার দিলেন ইউএনও

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, জুলাই ৬, ২০২১
অটোরিকশা আটকে চালকদের ৭ দিনের খাবার দিলেন ইউএনও

নারায়ণগঞ্জ: ‘স্যার রিকশা আটকাইছেন, বাসায় তো বাজার না নিয়ে গেলে মা, বউ ও পোলাপাইন না খাইয়া থাকবো। আমিই বা কি খামু? রিকশা না চালাইলে কেমনে চলবো’।

রাস্তায় ব্যাটারিচালিত রিকশা চলাচল নিষেধ তাই উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) কথাগুলো বলছিলেন এক অটোরিকশা চালক।

এ কথাগুলো পৌঁছে দেওয়া হলো নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহের কাছে। তিনি বিষয়টি শুনেই নির্দেশ দিলেন যাদের অটোরিকশা আটক করা হয়েছে তাদের আগামী সাত দিনের খাদ্যসামগ্রী দিতে।  

মঙ্গলবার (৬ জুলাই) ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড সদর উপজেলার ফতুল্লা শিবু মার্কেট এলাকায় এ ঘটনা ঘটে।

এবিষয়ে নারায়ণগঞ্জ জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট রহিমা আক্তার বাংলানিউজকে বলেন, রাস্তায় ব্যাটারিচালিত অটোরিকশা চালানো নিষেধ। তাই নারায়ণগঞ্জ সদর উপজেলার ইউএনও আরিফা জহুরা শিউলি শিবু মার্কেট এলাকায় বেশ কয়েকটি অটোরিকশা আটক করা হয়। এ সময় অটোরিকশা চালকরা বলেন, আমাদের অটো রিকশা আটকে রাখলে না খেয়ে থাকবো। বিষয়টি জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ স্যারকে জানালে তিনি তাৎক্ষণিক নির্দেশ দেন অটোরিকশা চালকদের ‘লকডাউন’ চলাকালীন আগামী সাত দিনের খাবার দিতে। স্যারের নির্দেশে অটোরিকশাচালকদের হাতে আগামী সাত দিনের খাবার তুলে দেওয়া হয়।

তিনি বলেন, প্রায় ১০ থেকে ১২ জন অটোরিকশা চালককে আগামী সাত দিনের খাদ্যসামগ্রী দেওয়া হয়েছে। যাতে তারা খাবারের কষ্টে না ভোগেন। এটা ডিসি স্যারের নির্দেশ।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বাংলানিউজকে জানান, এটা আমাদের দায়িত্ব। আমরা আমাদের আইন প্রয়োগ করবো। পাশাপাশি প্রধানমন্ত্রীর নির্দেশ কেউ যেন না খেয়ে কষ্ট না পায়। তাই অটোরিকশাচালকদের খাবার তুলে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, জুলাই ০৬, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa