ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

আরিচায় যমুনা নদীর পানি বেড়েছে ৮ সেন্টিমিটার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, জুলাই ৬, ২০২১
আরিচায় যমুনা নদীর পানি বেড়েছে ৮ সেন্টিমিটার  ছবি: বাংলানিউজ

মানিকগঞ্জ: গত কয়েকদিন ধরেই উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও টানা বৃষ্টিতে মানিকগঞ্জের শিবালয় উপজেলার আরিচা পয়েন্টে যমুনা নদীর পানি বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় এই পয়েন্টে পানি বেড়েছে ৮ সেন্টিমিটার।

মঙ্গলবার (৬ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আরিচা পয়েন্টের যমুনা নদীর পানি বাড়ার তথ্য নিশ্চিত করেছে পানি উন্নয়ন বোর্ড (পাউবো)। এছাড়া জেলার ভেতর দিয়ে প্রবাহিত অন্যান্য নদ নদীর পানিও বাড়ছে একই তালে। আর এতে করে জেলার নিম্নাঞ্চলগুলোতে পানি প্রবেশ করছে। এরই মধ্যে চরাঞ্চলগুলোর ফসলি জমিতে পানি প্রবেশ করতে শুরু করেছে, কিছু কিছু স্থানে দেখা দিয়েছে ভাঙন।

পানির স্তর পরিমাপক মো. ফারুক হোসেন বাংলানিউজকে বলেন, আরিচা পয়েন্টের যমুনা নদীর পানির বিপৎসীমা হচ্ছে ৯.৪০ সেন্টিমিটার। গত ২৪ ঘণ্টায় অতি বৃষ্টি ও উজানের ঢলে ৮ সেন্টিমিটার পানি বেড়েছে। এ পয়েন্টের পানি বিপদসীমা ১১০ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে এ মাসের ১০ থেকে ১২ জুলাই পযর্ন্ত যমুনা নদীর পানি আরো কিছুটা বাড়বে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, জুলাই ০৬, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa