ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

মালিক না পাওয়া ১৮ ব্রাহমা গরুর ঠিকানা সাভার ডেইরি ফার্ম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, জুলাই ৬, ২০২১
মালিক না পাওয়া ১৮ ব্রাহমা গরুর ঠিকানা সাভার ডেইরি ফার্ম

ঢাকা: যুক্তরাষ্ট্র থেকে আমদানি করা ব্রাহমা জাতের ১৮টি গরু জব্দ করেছে ঢাকা কাস্টম হাউস। তবে গরুর প্রকৃত মালিক পাওয়া না যাওয়ায় গরুগুলোর ঠিকানা হয়েছে আপাতত সাভার ডেইরি ফার্ম।

মঙ্গলবার (৬ জুলাই) বিকেলে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন ঢাকা কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ) মোহাম্মদ আবদুস সাদেক।

তিনি বলেন, মঙ্গলবার বিকেল পর্যন্ত যুক্তরাষ্ট্র থেকে আমদানি করা ব্রাহমা জাতের ১৮টি গরুর প্রকৃত মালিক পাওয়া না যাওয়ায় গরুগুলোকে সাভার ডেইরি ফার্মে রাখা হয়েছে।

তিনি আরো বলেন, সোমবার (৫ জুলাই) দুপুরে টার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসে গরুগুলো। বাংলাদেশে ব্রাহমা জাতের গরু আমদানির অনুমতি না থাকা এবং গরুর আমদানিকারককে না পাওয়ায় এগুলো জব্দ করা হয়েছে।  

‘আমদানি করা পণ্য বা মালামাল সাধারণ বিমানবন্দরের ওয়্যারহাউজে রাখা হয়। তবে কোনো প্রাণী সেখানে রাখার ব্যবস্থা নেই। একই সঙ্গে আমাদের হেফাজতে রাখার ব্যবস্থা না থাকায় গরুগুলোকে সাময়িকভাবে প্রাণিসম্পদ অধিদফতরের কাছে হস্তান্তর করা হয়েছে। তারা সেগুলো সাভার ডেইরি ফার্মে নিয়ে গেছেন। ’

সূত্র জানায়, বিল অব এন্ট্রিতে সবগুলো গরুর মূল্য ধরা হয়েছে ৪০ হাজার ডলার। তবে কাস্টমস কর্মকর্তারা ধারণা করছেন গরুগুলোর প্রতিটির মূল্য ১২-১৫ লাখ টাকারও বেশি।

জানা যায়, ১৩ মাস থেকে ৬০ মাস বয়সী এই গরুগুলোর আমদানিকারকের জায়গায় মোহাম্মদপুরের ‘সাদেক অ্যাগ্রো’র নাম লেখা রয়েছে। তবে শাহজালাল বিমানবন্দরে গরুগুলো এলে সেগুলোকে কেউ নিতে আসেননি।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, জুলাই ০৬, ২০২১
এসএমএকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa