ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

দ্রব্যমূল্য স্থীতিশীল রাখতে নওগাঁ ডিসির বাজার মনিটরিং

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, জুলাই ৬, ২০২১
দ্রব্যমূল্য স্থীতিশীল রাখতে নওগাঁ ডিসির বাজার মনিটরিং ...

নওগাঁ: সারাদেশের মতো নওগাঁয় চলছে কঠোর লকডাউন। এই লকডাউনে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থীতিশীল রাখতে বাজার মনিটরিং করেছেন জেলা প্রশাসক মো. হারুন অর রশিদ।

 

মঙ্গলবার (৬ জুলাই) বেলা ১১টায় শহরের প্রধান কাঁচাবাজার, মাছ বাজার ও চাল বাজার, গরু ও খাসির মাংসের দাম মনিটরিং করেন তিনি।

এসময় বাজারগুলোতে স্বাস্থ্যবিধি মেনে চলাচল ও যাতে কেউ অতিরিক্ত দামে জিনিসপত্র বিক্রয় করতে না পারে এ বিষয়ে সতর্ক করেন জেলা প্রশাসক। সবাইকে বাজার দরের মূল্যতালিকা দোকানের সামনে ঝুলিয়ে রাখার নির্দেশ দেন।  

এছাড়াও যারা রাস্তাঘাটে অযথা ঘোরাফেরা ও মাস্ক ব্যবহার করছেন না তাদের বোঝান। প্রয়োজন ছাড়া যাতে তারা ঘরের বাইরে বের না হন।

এ বিষয়ে জেলা প্রশাসক মো. হারুন অর রশিদ জানান, করোনা সংক্রমণ রোধে সারাদেশের মতো নওগাঁতেও চলছে লকডাউনের ৬ষ্ঠ দিন। লকডাউন বাস্তবায়নে ও মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেনাবাহিনী, পুলিশ, বিজিবি ও ভ্রাম্যমাণ আদালতসহ আমরা সবাই মাঠে কাজ করছি।

তিনি আরো বলেন, এই সুযোগে যাতে কেউ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি করে অতিরিক্ত মুনাফা নিতে না পারে সেদিকেও আমাদের নজর রয়েছে। এছাড়াও বাজারগুলোতে যাতে সবাই স্বাস্থ্যবিধি মেনে চলাচল করে সেজন্য সবাইকে আমরা সচেতন করছি।

এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা ইমাম উদ্দিন।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, জুলাই ০৬, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa