ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

বান্দরবানে করোনা রোগীদের সেবায় যুক্ত হচ্ছেন ১৬ চিকিৎসক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, জুলাই ৬, ২০২১
বান্দরবানে করোনা রোগীদের সেবায় যুক্ত হচ্ছেন ১৬ চিকিৎসক

বান্দরবান: করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় এবং করোনা রোগীদের সেবার লক্ষ্যে বান্দরবানে ১৬ চিকিৎসককে পদায়ন করা হয়েছে। পদায়নকৃত এ ১৬ চিকিৎসক বান্দরবানের সাতটি উপজেলায় করোনা রোগীদের সেবার জন্য করোনা ইউনিটে সেবা কার্যক্রমে যুক্ত থাকবেন।

৫ জুলাই স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ ১৬ চিকিৎসককে রাঙ্গামাটি মেডিক্যাল কলেজ থেকে বান্দরবান সদর হাসপাতালে পদায়নের নির্দেশ দেওয়া হয়। প্রজ্ঞাপনে আরো বলা হয়, কোভিড-১৯ সুষ্ঠুভাবে মোকাবিলা করা এবং জনসেবা নিশ্চিত করার লক্ষ্যে চিকিৎসকদের এ পদায়নের নির্দেশ দেওয়া হয়েছে এবং আগামী ৭ জুলাইয়ের মধ্যে চিকিৎসকদের নতুন পদায়নকৃত কর্মস্থলে যোগদানের নির্দেশও দেওয়া হয় প্রজ্ঞাপনে।

বান্দরবানের সিভিল সার্জন ডা. অং সুই প্রু মারমা বাংলানিউজকে বলেন, নতুন এ ১৬ চিকিৎসককে বান্দরবানে বদলি করায় বান্দরবানের চিকিসাৎসেবা আগের চেয়ে আরো ভালো হবে এবং নতুন চিকিৎসকরা বান্দরবানের সাতটি উপজেলায় করোনা রোগীদের সেবায় কাজ করবেন।  

বান্দরবানের স্বাস্থ্যবিভাগের তথ্য মতে, বান্দরবান সদর হাসপাতাল ছাড়াও বান্দরবানের সাতটি উপজেলা রুমা, থানচি, লামা, আলীকদম, রোয়াংছড়ি এবং নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বর্তমানে ৫৯ জন চিকিৎসক কর্মরত রয়েছেন এবং নতুন আরো ১৬ জন চিকিৎসক যোগদান করলে বান্দরবানের রোগীরা আগের চেয়ে বেশি সেবা পাবেন।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, জুলাই ৬, ২০২১
এসআই

 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa