ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

নারী আসামিকে নির্যাতন: সার্কেল এসপি, ওসিসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৪ ঘণ্টা, জুলাই ৬, ২০২১
নারী আসামিকে নির্যাতন: সার্কেল এসপি, ওসিসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

বরিশাল: বরিশালের উজিরপুরে হত্যাি মামলার এক নারী আসামিকে রিমান্ডে যৌন ও শারীরিক নির্যাতনের অভিযোগে সহকারী পুলিশ সুপার (সার্কেল এসপি) ও উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), পরিদর্শকসহ (তদন্ত) ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (০৫ জুলাই) রাতে বিষয়টি নিশ্চিত করেন উজিরপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. মোমিন উদ্দিন।

মামলায় বিবাদীরা হলেন, সদ্য  প্রত্যায়হার হওয়া উজিরপুর থানার ওসি জিয়াউল আহসান ও পরিদর্শক (তদন্ত) মাইনুল ইসলাম।

এছাড়াও উজিরপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার এবং অজ্ঞাত তিনজনকে বিবাদী করা হয় মামলায়।

মমিন উদ্দিন জানান, আদালতের নির্দেশে নির্যাতন ও হেফাজতে মৃত্যুদ (নিবারণ) আইনে নির্যাতনের শিকার ওই নারী আসামি মামলায় বাদী হয়েছেন।

সোমবার সকালে বরিশাল রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান জানান, নারী আসামিকে রিমান্ডে নিয়ে নির্যাতনের অভিযোগ ওঠায় উজিরপুর থানার পরিদর্শক (তদন্ত) মাইনুল ইসলাম ও দায়িত্বে অবহেলার কারণে ওসি জিয়াউল আহসানকে প্রত্যাপহার করা হয়েছে। পাশাপাশি গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের ওপর ভিত্তি করে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা হবে।

গত ২৬ জুন বরিশালের উজিরপুর উপজেলার জামবাড়ি এলাকা থেকে বাসুদেব চক্রবর্তী নামে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় তার ভাই বরুণ চক্রবর্তী ওইদিনই থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় আসামি করা হয় এক নারীকে। দায়ের হওয়া মামলার আসামি হিসেবে ওইদিন সেই নারীকে গ্রেফতার করে পুলিশ। থানা পুলিশের ৫ দিনের রিমান্ডের আবেদনের পরিপ্রেক্ষিতে গত ৩০ জুন বরিশালের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট উজিরপুর আমলি আদালত ওই নারী আসামিকে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে গত ২ জুলাই ওই নারীকে আদালতে হাজির করে পুলিশ। এ সময় তাকে খুঁড়িয়ে হাঁটতে দেখে এর কারণ জানতে চান আদালত। ওই নারী আদালতের কাছে তাকে শারীরিক এবং যৌন নির্যাতনের অভিযোগ করেন পুলিশের বিরুদ্ধে।

বাংলাদেশ সময়: ০০২০ ঘণ্টা, জুলাই ০৬, ২০২১
এমএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa