ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

‘লকডাউনের’ পঞ্চম দিনে সড়কে বেড়েছে যান চলাচল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, জুলাই ৫, ২০২১
‘লকডাউনের’ পঞ্চম দিনে সড়কে বেড়েছে যান চলাচল ছবি: ডি এইচ বাদল

ঢাকা: করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সারাদেশে চলছে সপ্তাহব্যাপী ‘কঠোর লকডাউন’। এ ‘লকডাউনে’ রাজধানী ঢাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপর রয়েছে শুরু থেকেই।

ফলে ঢাকার প্রধান সড়কগুলোতে বিভিন্ন যানবাহন ও মানুষের চলাচল স্বাভাবিকের তুলনায় অনেক কম থাকলেও ‘লকডাউনের’ তুলনায় তা ছিল উল্লেখ করার মতো।

বিশেষ করে বিভিন্ন বেসরকারি অফিস খোলা থাকায় গত কয়েকদিনের চেয়ে পঞ্চম দিন রাজধানীতে মানুষের চলাচল বেশি দেখা গেছে। তবে ‘কঠোর লকডাউন’ বাস্তবায়নে সড়কের মোড়ে মোড়ে কড়াকড়ি অবস্থানে ছিল সেনা সদস্য, পুলিশ, বিজিবি ও র‌্যাব সদস্যরা।

সোমবার (৫ জুলাই) রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে এমন চিত্র। এদিন গত চার দিনের মতোই রাজধানীতে ‘লকডাউন’ ভঙ্গ করায় বিভিন্ন গাড়ি চালককে জরিমানা করা হয়েছে। এছাড়া অলি-গলিতে ছিল মানুষের জটলা।

দুপুরে রাজধানীর কারওয়ান বাজার, রামপুরা, গুলশানসহ বেশ কয়েকটি এলাকা ঘুরে দেখা গেছে, পণ্যবাহী ট্রাক, রোগীবাহী অ্যাম্বুলেন্সসহ জরুরি প্রয়োজনে ব্যবহৃত সীমিত সংখ্যক যানবাহন চলাচল করছে। এছাড়া ব্যক্তিগত গাড়ির একটা চাপও ছিল। তবে শিল্পকারখানা, রিক্রুটিং এজেন্সি ও গণমাধ্যমসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মীদের পরিচয়পত্র নিয়ে বের হতে দেখা গেছে।

এদিকে যারা রিকশায় চলাচল করেছেন তাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জিজ্ঞাসাবাদ করেছে। তবে গার্মেন্টস কারখানা খোলা রাখা ও গণপরিবহন বন্ধ থাকায় গত দিনগুলোর মতো পঞ্চম দিনও ভোগান্তিতে পড়েছিলেন শ্রমিকরা। হেঁটে কিংবা রিকশায় কর্মস্থলে যেতে হয়েছে তাদের।

এ বিষয়ে নিরাপত্তা বাহিনীর একাধিক কর্মী জানিয়েছেন, নির্দিষ্ট গুরুত্বপূর্ণ কারণ ছাড়া আমরা কাউকেই মূলত বাইরে অ্যালাও করছি না। আর সবাইকে সতর্ক করছি যেন কেউ ঘরের বাইরে না আসে।
 

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, জুলাই ০৫, ২০২১
এইচএমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa