ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

দেশব্যাপী ৩৫০ জনকে র‌্যাবের জরিমানা প্রায় ৩ লাখ টাকা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, জুলাই ৫, ২০২১
দেশব্যাপী ৩৫০ জনকে র‌্যাবের জরিমানা প্রায় ৩ লাখ টাকা

ঢাকা: করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে দেশব্যাপী চলছে কঠোর লকডাউন। সারাদেশে ২৫০ এর বেশি চেকপোস্ট স্থাপন করে সরকারের বিধি-নিষেধ মানাতে অভিযান পরিচালনা করছে র‌্যাব।

পঞ্চম দিনে দেশব্যাপী অভিযানে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে বের হওয়ায় ৩৫০ জনকে প্রায় তিন লাখ টাকা জরিমানা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।  
সারাদেশে ৪২টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের অর্থদণ্ড দেওয়া হয়।

সোমবার (৫ জুলাই) সন্ধ্যায় র‍্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।  

তিনি বলেন, করোনা সংক্রমণ রোধে সরকারের বিধিনিষেধ কার্যকর ও জনসচেতনতা বাড়াতে দেশব্যাপী মাঠে ছিল এলিট ফোর্স র‍্যাব। সোমবার বিধি-নিষেধ বাস্তবায়নে দেশব্যাপী র‍্যাবের ১৯০টি টহল ও ২০৬টি চেকপোস্ট পরিচালনা করা হয়।  

বিনা প্রয়োজনে মানুষের চলাচল নিয়ন্ত্রণে র‍্যাবের জনসচেতনামূলক মাইকিং, লিফলেট বিতরণ ও স্বাস্থ্যবিধি চলতে উদ্বুদ্ধ করা হয়। র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা সরকার ঘোষিত বিধি-নিষেধ বাস্তবায়নে জনসচেতনতা বাড়াতে মোবাইল কোর্ট পরিচালনা করেন।

তিনি বলেন, র‍্যাবের বিভিন্ন ব্যাটালিয়ন জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে দেশব্যাপী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। বিধি-নিষেধ অমান্য করায় সারাদেশব্যাপী পরিচালিত ৪২টি ভ্রাম্যমাণ আদালতে ৩৫০ জনকে ২ লাখ ৯৫ হাজার ৬১৫ টাকা জরিমানা করা হয়।

এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধকরণে বিনামূল্যে প্রায় তিন হাজার মাস্ক বিতরণ করা হয়। বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করা হয়।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা জুলাই ০৫, ২০২১
এসজেএ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa