ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

অল্প সময়ের জন্য দোকান খুলতে চান ব্যবসায়ীরা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, জুলাই ৫, ২০২১
অল্প সময়ের জন্য দোকান খুলতে চান ব্যবসায়ীরা

ঢাকা: করোনা ভাইরাস প্রতিরোধে চলমান কঠোর লকডাউনের মধ্যে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে অল্প সময়ের জন্য হলেও দোকান খুলে ব্যবসা পরিচালনা করার সুযোগ চায় দোকান ব্যবসায়ী কল্যাণ সমিতি।

সোমবার (৫ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক ভিডিওবার্তায় এ দাবি জানায় সংগঠনটি।

এসময় ছিলেন দোকান ব্যবসায়ী কল্যাণ সমিতি জাতীয় পরিষদের আহ্বায়ক তৌফিক এহেসান, সদস্য সচিব আনিসুল মান্নান সাহেদ, কার্যনির্বাহী পরিষদের সভাপতি নাজমুল হাসান মাহমুদ ও কার্যনির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক আরিফুর রহমান টিপু।

ভিডিওবার্তায় দোকান ব্যবসায়ী কল্যাণ সমিতি জাতীয় পরিষদের আহ্বায়ক তৌফিক এহেসান বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে গত ১ জুলাই থেকে চলমান কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে। ঘোষণার সঙ্গে আমরা ব্যবসায়ীরা একমত পোষণ করছি। কিন্তু আর অল্প কিছুদিন পরেই মুসলমানদের ধর্মীয় অনুষ্ঠান ঈদুল আজহা। আমরা ক্ষুদ্র ও মাঝারি প্রায় ৫৪ লাখ ব্যবসায়ী এবং আমাদের সঙ্গে জড়িত কর্মচারী আরও প্রায় আড়াই কোটি।

‘আমরা গত মে ও জুন মাসে দোকান-কর্মচারীদের বেতন দিতে পারিনি। এই বৃহৎ গোষ্ঠীর কথা চিন্তা করে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে অল্প সময়ের জন্য হলেও দোকান খুলে ব্যবসা পরিচালনা করার সুযোগ দেওয়ার আবেদন জানাচ্ছি।

আড়াই কোটি দোকান-কর্মচারীকে রেশন কার্ডের আওতায় আনার দাবিসহ তাদের বিদ্যুৎ বিল কিস্তি করে দেওয়ার জন্য অনুরোধ জানান ব্যবসায়ীরা।

ভিডিওবার্তায় উল্লেখ করা হয়, বর্তমান পরিস্থিতিতে দোকান ব্যবসায়ী কল্যাণ সমিতির অনেকে তাদের পুঁজি ভেঙে খাচ্ছেন। তারা আজ নিঃস্ব। তাদের আবার ব্যবসায় ফিরিয়ে আনতে সহজ শর্তে ট্রেড লাইসেন্সের ভিত্তিতে আর্থিক ঋণ বা প্রণোদনার ব্যবস্থা করা হোক।

বাবাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, জুলাই ০৫, ২০২১
জিসিজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa