ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

নীলফামারীর কয়েকশ অসহায় পরিবার পেল শুভসংঘের ত্রাণ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, জুলাই ৫, ২০২১
নীলফামারীর কয়েকশ অসহায় পরিবার পেল শুভসংঘের ত্রাণ  কালের কণ্ঠ শুভসংঘের ত্রাণ সহায়তা 

নীলফামারী: নীলফামারী সদর উপজেলায় কয়েকশ অসহায় ও দুস্থ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করেছে কালের কণ্ঠ শুভসংঘ। করোনায় ক্ষতিগ্রস্ত ও বয়স্কদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

এছাড়া সবার মধ্যে মাস্ক বিতরণ ও করোনা সুরক্ষায় সচেতনতামূলক পরামর্শ দেওয়া হয়।

দেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরার গ্রুপের সহায়তায় সোমবার (৫ জুলাই) নীলফামারী নতুন দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় মাঠে স্বাস্থ্যবিধি মেনে ত্রাণ বিতরণ করেন শুভসংঘের সদস্যরা।

জীবনের দীর্ঘসময় পত্রিকার হকারি করতেন মোবারক হোসেন। এখন বয়স হয়েছে তাই ভারী কাজ করতে পারেন না। ত্রাণ নিতে এসে তিনি বলেন, আমি কাজ করতে পারি না। বড় ছেলে যে টাকা দেয়, তা দিয়েই কোনো রমকভাবে কষ্টে জীবন চলে। করোনার কারণে বড় ছেলের কাজ নেই। টাকা দিতে পারছে না আমাকে। খুব কষ্টে দিন যাচ্ছে আমার। বসুন্ধরার ত্রাণ দিয়ে কিছুদিন খেতে পারবো।

নছিরন বেগম নামে আরেক উপকারীভোগী বলেন, মানুষের বাড়িতে কাজ করে যা পাই তা দিয়েই সংসার চালাই। করোনার মধ্যে তাও করতে পারি না। আমাদের দেখার কেউ নেই। বসুন্ধরার ত্রাণ দিয়ে কিছু দিন খেতে পারবো।  

এ সময় উপস্থিত ছিলেন নীলফামারী জেলা প্রশাসক (ডিসি) মো. হাফিজুর রহমান চৌধুরী।  

ত্রাণ নিতে আসা দুস্থ মানুষদের সচেতনতামূলক পরামর্শ দিয়ে ডিসি বলেন, করোনা থেকে আমাদের বাঁচতে হবে। মাস্ক পরতে হবে, হাত ধুতে হবে। সবার বাড়ির উঠানে হাত ধোয়ার জন্য সাবান ও পানির ব্যবস্থার রাখবেন। ঘরে ঢোকার আগে ভালো করে হাত ধুয়ে নেবেন। করোনা হলে কেউ গোপন করবেন না। আপনারা নিজে সতর্ক থাকবেন, সবাইকে সুরক্ষায় রাখবেন, তবেই আমরা করোনা মোকাবিলা করতে পারবো।  

বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, করোনার এই অতিমারিতে বসুন্ধরা গ্রুপ সারা দেশের অসহায়দের ত্রাণ সহায়তা দিচ্ছে। তাদের এই মানবিক কার্যক্রম অব্যাহত থাকুক সেই প্রত্যাশা করি এবং কালের কণ্ঠ শুভসংঘের সবার প্রতি দোয়া প্রার্থনা করি।

ত্রাণ বিতরণ কার্যক্রমে আরও উপস্থিত ছিলেন নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শামীম আল মামুন, সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, কালের কণ্ঠ নীলফামারী প্রতিনিধি ভুবন রায় নিখিল, নীলফামারী জেলা শুভসংঘের উপদেষ্টা সারওয়ার মানিক, নীলফামারী জেলা শুভসংঘের সভাপতি অধ্যক্ষ আনোয়ার হোসেন, নীলফামারী জেলার সাধারণ সম্পাদক সালমা আক্তার, কোষাধ্যক্ষ লীনা দে, কুদ্দুস সরকার, ওমর ফারুক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জুলাই ০৫, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa