ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

‘লকডাউনে’র পঞ্চম দিনে গ্রেফতার ৪১৩, জরিমানা ১৩ লাখ টাকা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, জুলাই ৫, ২০২১
‘লকডাউনে’র পঞ্চম দিনে গ্রেফতার ৪১৩, জরিমানা ১৩ লাখ টাকা 

ঢাকা: করোনা ভাইরাস সংক্রমণ রোধে রাজধানীসহ সারাদেশে ‘কঠোর লকডাউন’ চলছে। সরকারি নির্দেশনা ও বিধিনিষেধ অনুযায়ী জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার নির্দেশ থাকলেও অনেকেই তা মানছেন না।

 

‘কঠোর লকডাউনে’র পঞ্চম দিনে সরকারি নির্দেশনা অমান্য করে রাস্তায় বের হওয়ার দায়ে রাজধানীতে ৪১৩ জনকে গ্রেফতার ও ২৪৩ জনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৯৮ হাজার ৪৫০ টাকা জরিমানা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।  

এছাড়াও রাস্তায় গাড়ি নিয়ে বের হওয়ার কারণে ৫২৬টি গাড়ির বিরুদ্ধে মামলাসহ ১২ লাখ ২৩ হাজার ৩০০ টাকা জরিমানা করেছে ডিএমপির ট্রাফিক বিভাগ।

সোমবার (৫ জুলাই) কঠোর লকডাউনের পঞ্চম দিনে রাজধানীতে ডিএমপির ৮টি বিভাগের অভিযানে এ আইনি ব্যবস্থা নেওয়া হয়।  

সোমবার সন্ধ্যায় ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. ইফতেখায়রুল ইসলাম বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।  

তিনি বলেন, ‘লকডাউনের’ পঞ্চম দিনে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ডিএমপির আটটি বিভাগের রমনা, লালবাগ, মতিঝিল, ওয়ারী, তেজগাঁও, মিরপুর, গুলশান ও উত্তরা এলাকায় সরকারি নিয়ম অমান্য করে রাস্তায় বের হওয়ার কারণে ৪১৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া ট্রাফিক বিভাগ কর্তৃক ৫২৬টি গাড়ির বিরুদ্ধে মামলা দিয়ে জরিমানা করা হয়েছে ১২ লাখ ২৩ হাজার ৩০০ টাকা।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, জুলাই ০৫, ২০২১
এসজেএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa