ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

রাজশাহীতে টিসিবির পণ্য কিনতে ভিড়, নেই শারীরিক দূরত্ব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, জুলাই ৫, ২০২১
রাজশাহীতে টিসিবির পণ্য কিনতে ভিড়, নেই শারীরিক দূরত্ব

রাজশাহী: সারাদেশের মতো রাজশাহীতেও সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।  

সোমবার (৫ জুলাই) সকাল থেকে মহানগরের আটটি পয়েন্টে ট্রাকে করে এসব পণ্য বিক্রি করা হচ্ছে।

তবে বিপদের কথা হচ্ছে এখানে কোনো স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। শারীরিক দূরত্ব নিশ্চিতের লক্ষ্যে পুলিশ দেওয়া হলেও কোনোভাবেই ভিড় সামলানো যাচ্ছে না। সাধারণ মানুষ আগের মতোই গা ঘেঁষাঘেঁষি করে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিসিবির পণ্য কিনছেন। এতে সংক্রমণের শঙ্কা বেড়েছে।

এদিকে রাজশাহীতে সোমবার থেকে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। চলমান ‘কঠোর লকডাউনে’ নিম্ন আয়ের মানুষের জন্য ঈদুল আজহার ছুটি ছাড়া সাশ্রয়ী মূল্যে টিসিবির এ কার্যক্রম চলবে আগামী ২৯ জুলাই পর্যন্ত।  

বর্তমানে রাজশাহীর টিসিবির ডিলারদের মাধ্যমে ভ্রাম্যমাণ ট্রাকে চিনি, মসুর ডাল ও বোতলজাত সয়াবিন ভোক্তা সাধারণের কাছে বিক্রি করা হচ্ছে। এ সময় সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে ও পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য প্রতিটি পয়েন্টে পুলিশ দেওয়া হয়েছে। কিন্তু বাড়তি ভিড়ের কারণে এ ‘কঠোর লকডাউনেও’ স্বাস্থ্যবিধি মানানো যাচ্ছে না পণ্য কিনতে এসে। কেউই নিরাপদ দূরত্ব বজায় রাখছেন না।  

রাজশাহী টিসিবির গুদাম কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন জানান, রাজশাহী মহানগরের ৮টি পয়েন্টে সাশ্রয়ী মূল্যে টিসিবি এসব পণ্যগুলো বিক্রি করছে। একজন ডিলার ২ হাজার কেজি পণ্য পাবে। এর মধ্যে চিনি ৬০০ কেজি, তেল ১ হাজার কেজি ও মসুর ডাল থাকবে ৪০০ কেজি।

প্রতিটি পয়েন্টে স্বাস্থ্যবিধি মেনে টিসিবির পণ্য বিক্রি করতে নির্দেশ দেওয়া হয়েছে। নিরাপদ দূরত্ব বজায় রেখে সবাই টিসিবির ট্রাক থেকে প্রতিলিটার সয়াবিন তেল ১০০ টাকা, চিনি ৫৫ টাকা ও ডাল ৫৫ টাকা কেজি দরে কিনতে পারবেন। একজন ক্রেতা চার কেজি চিনি, দুই কেজি মসুর ডাল ও চার লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।  

এর আগে গত ৬ জুন টিসিবি সাশ্রয়ী মূল্যে সারাদেশে পণ্য বিক্রি শুরু করেছিল। যা গত ১৭ জুন পর্যন্ত চলে।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, জুলাই ০৫, ২০২১
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa