ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

১ ঘণ্টার বৃষ্টিতে খুলনায় জলাবদ্ধতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, জুলাই ৫, ২০২১
১ ঘণ্টার বৃষ্টিতে খুলনায় জলাবদ্ধতা ১ ঘণ্টার বৃষ্টিতে খুলনায় জলাবদ্ধতা। ছবি: বাংলানিউজ

খুলনা: মাত্র এক ঘণ্টার বৃষ্টিতেই আবার ডুবল খুলনা। সড়কের কোথাও কোথাও হাঁটু পানি জমে গেছে।

প্রধান প্রধান সড়কেও পানি জমে যাওয়ায় অনেক রিকশা, মোটরসাইকেল অকেজো হয়ে পড়েছে।

সোমবার (৫ জুলাই) দুপুর দেড়টা থেকে আড়াইটা পর্যন্ত বৃষ্টিতে সড়কে হাঁটুপানি হয়ে যায়। এতে চরম ভোগান্তিতে পড়েন জরুরি কাজে বের হওয়া মানুষ। অনেক দোকান এবং বাড়ির নিচতলা পানিতে ডুবে গেছে।

শেষ আষাঢ়ের মুষলধারে বৃষ্টির পানিতে পয়োঃবর্জ্যে সয়লাব হয়ে গেছে সড়ক। কঠিন বর্জ্যের একটি অংশ ড্রেনে আটক গিয়ে পানির প্রবাহ বন্ধ হয়ে যাওয়ায় জলাবদ্ধতা তৈরি হয়েছে। ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন কাজে ধীর গতির কারণে জলবদ্ধতা সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ নগরবাসীর।

এছাড়া বর্ষা মৌসুমে ড্রেন নির্মাণের কাজ চলমান থাকায় সাইড ও সংযোগ সড়কে বৃষ্টির পানি দীর্ঘ সময় আটকে থাকছে। এতে নগরবাসীকে চরম দুর্ভোগ সইতে হচ্ছে।

বিশেষ করে মহানগরীর শান্তিধাম মোড়, রয়্যাল মোড়, শামসুর রহমান রোড, বাইতি পাড়া, আহসান আহমেদ রোড, টুটপাড়া সেন্ট্রাল রোড, মিস্ত্রী পাড়া, বিআইডিসি রোড, শেখপাড়া গোবরচাকা, সোনাডাঙ্গা আবাসিক, এম এ বারি লিংক সড়ক, শিপইয়ার্ড সড়ক, মুজগুন্নি আবাসিক, নিরালা, গল্লামারি, খালিশপুর ও দৌলতপুরের বিভিন্ন সড়ক বৃষ্টি পানিতে তলিয়ে গেছে।

খুলনা আঞ্চলিক আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ মো. আমিরুল আজাদ বাংলানিউজকে বলেন, সোমবার দুপুর দেড়টা থেকে আড়াইটা পর্যন্ত খুলনায় ১০ মিলিলিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৫, জুলাই ০৫, ২০২১
এমআরএম/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa