ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জে প্রশাসনের চেষ্টার পরেও বসছে সাপ্তাহিক হাট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, জুলাই ৫, ২০২১
চাঁপাইনবাবগঞ্জে প্রশাসনের চেষ্টার পরেও বসছে সাপ্তাহিক হাট গোমস্তাপুরের হাট। ছবি: বংলানিউজ

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের ৫ উপজেলায় কঠোর লকডাউনের মধ্যেও সাপ্তাহিক হাট বসছেই। প্রশাসন অনেক জায়গায় হানা দিয়ে হাট ভেঙে দিলেও অনেক স্থানেই চালু রয়েছে হাট।

 

শনিবার নাচোল উপজেলার একটি হাট প্রশাসন ভেঙে দিতে সক্ষম হলেও এদিন শিবগঞ্জ উপজেলার মনাকষা ও কানসাটের হাট চালু ছিল যথারীতি।  

রোববার (৪ জুলাই) শিবগঞ্জের চককীর্তী হাট চালুর কিছুক্ষণ পর র‌্যাবের একটি টিম গিয়ে তা ভেঙে দেয়।  

এদিকে সোমবার (৫ জুলাই) চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর বড় বাজারের সাপ্তাহিক হাটটি বিকেলে এ সংবাদ লিখা পর্যন্ত চালু ছিল।  

প্রশাসন কর্তৃক লকডাউন সিদ্ধান্তের কারণে সাপ্তাহিক এ হাট বন্ধ থাকার কথা থাকলেও তা উপেক্ষা করে সকাল ৬টা থেকে সাপ্তাহিক এ হাটটি জমজমাটভাবে শুরু হয়। বিভিন্ন ধরনের পণ্যের পাশাপাশি আসন্ন কোরবানি উপলক্ষে খাসি ও ছাগলের প্রচুর আমদানি লক্ষ্য করা গেছে। হাটে সকাল থেকেই প্রচুর ভিড় দেখা যায়। দুপুর ১২টার পরে প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ করার চেষ্টা করা হলেও এর এক ঘণ্টা পর দুপুর ১টার কিছু পরে প্রশাসনের লোকজন হাট থেকে চলে গেলে হাটের চিত্র আবার আগের অবস্থায় ফিরে আসে।  

সরেজমিনে দেখা গেছে সোমবারের হাটে সামাজিক দূরত্বের কোনো বালাই ছিল না, ছিল না মাস্ক পড়ার প্রবণতা। তবে একই এলাকায় গরুর হাটটি বন্ধ ছিল এদিন।

অপরদিকে শিবগঞ্জ উপজেলার খাসেরহাটের সাপ্তাহিক হাটটিও এ সংবাদ লেখা পর্যন্ত চালু ছিল বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, জুলাই ০৫, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa