ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

তথ্যমন্ত্রীর সঙ্গে বিএসআরএফের নবনির্বাচিত কমিটির সাক্ষাৎ 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, জুলাই ৫, ২০২১
তথ্যমন্ত্রীর সঙ্গে বিএসআরএফের নবনির্বাচিত কমিটির সাক্ষাৎ 

ঢাকা: তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সাক্ষাৎ করেছেন সচিবালয় বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) নবনির্বাচিত কমিটির সদস্যরা।

সোমবার (৫ জুলাই) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন বিএসআরএফের নেতারা।

এ সময় মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেন উপস্থিত ছিলেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএসআরএফ সাংবাদিকদের খুবই গুরুত্বপূর্ণ একটি সংগঠন। এ সংগঠনের সদস্যরা রিপোর্টিংয়ের মাধ্যমে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের পাশাপাশি ভুলত্রুটি থাকলে সেটিও তুলে ধরেন। তবে ভুল রিপোর্টিং যাতে না হয় সেদিকে লক্ষ্য রাখার জন্য কমিটির সদস্যদের প্রতি অনুরোধ জানান তিনি।

এ সময় বিএসআরএফের পক্ষ থেকে তাদের গণমাধ্যম কেন্দ্র সংস্কার, সাংবাদিকদের প্রশিক্ষণের ব্যবস্থা করাসহ কিছু দাবি মন্ত্রীর কাছে তুলে ধরা হয়। এ প্রসঙ্গে তথ্যমন্ত্রী তাদের আশস্ত করে বলেন, গণমাধ্যম কেন্দ্রের সংস্কারের ব্যবস্থা করা হবে। সেখান থেকে সাংবাদিকদের দ্রুত সংবাদ পাঠানোর জন্য কিছু কম্পিউটারের ব্যবস্থা করা হবে বলে উল্লেখ করেন। তিনি বলেন, সাংবাদিকদের জন্য তথ্য অধিদপ্তরেও (পিআইডি) ব্যবস্থা থাকবে। এছাড়া বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটে সাংবাদিকদের প্রশিক্ষণের ব্যবস্থা করার কথাও বলেন তথ্যমন্ত্রী।  

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধক ভ্যাকসিন সম্পর্কে তথ্যমন্ত্রী বলেন, করোনার ভ্যাকসিন পেতে গণরেজিস্ট্রেশন শুরু হয়েছে। আমি সংশ্লিষ্ট দপ্তরের সঙ্গে কথা বলবো যাতে সাংবাদিকরা অগ্রাধিকারমূলকভাবে পান। আগেও সে ব্যবস্থা করা হয়েছে। অনেকে পেয়েছেন এবারও যাতে পান সে ব্যবস্থা করা হবে।

করোনা টিকা পেতে নিবন্ধনের ওয়েবসাইটে আগে অপশন থাকলেও বর্তমানে ফ্রন্টলাইনার হিসেবে সাংবাদিকরা নেই।

এ সময় বিএসআরএফের সভাপতি তপন বিশ্বাস, সাধারণ সম্পাদক মাসউদুল হক, সহ-সভাপতি মোতাহার হোসেন, সহ-সাধারণ সম্পাদক মেহেদী আজাদ মাসুম, সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন, অর্থ সম্পাদক শফিউল্লাহ সুমন, দপ্তর সম্পাদক মোশকায়েত মাশরেক, প্রচার ও প্রকাশনা সম্পাদক বাহরাম খান, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক তাওহিদুল ইসলাম, কার্যনির্বাহী কমিটির সদস্য ইসমাইল হোসেন রাসেল, মাইনুল হোসেন পিন্নু, শাহজাহান মোল্লা, হাসিব মাহমুদ শাহ, শাহাদাত হোসেন রাকিব ও বেলাল হোসেন উপস্থিত ছিলেন।

বাবাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, জুলাই ০৫, ২০২১
জিসিজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa