ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

নিয়ম ভেঙে দোকান খুললেই ট্রেড লাইসেন্স বাতিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, জুলাই ৫, ২০২১
নিয়ম ভেঙে দোকান খুললেই ট্রেড লাইসেন্স বাতিল কথা বলছেন মেয়র আতিকুল। ছবি: বাংলানিউজ

ঢাকা: ‘কঠোর লকডাউনের’ নিয়ম উপেক্ষা করে বা নির্দিষ্ট সময় দোকান খোলা রাখার যে নিয়ম আছে সেটি ভঙ্গ করে দোকানপাট খোলা রাখলে ট্রেড লাইসেন্স বাতিল করা হবে। এমনটাই জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।



সোমবার (৫ জুলাই) রাজধানীর বিজয় সরণি এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে এ কথা বলে ডিএনসিসি মেয়র।

‘লকডাউনের’ সময়ে দোকানপাট খোলা থাকার প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে মেয়র আতিকুল বলেন, মানুষের নিত্যপ্রয়োজনীয় পণ্য কেনাকাটার জন্য দোকানপাট খোলা রাখা যাবে; এমন বিধান রয়েছে। তবে সেগুলোর নির্দিষ্ট সময় রয়েছে, কিছু শর্ত রয়েছে। সেই সময়ের বাইরে গিয়ে বা সেই নিয়ম উপেক্ষা করে যদি কোন দোকান খোলা রাখা হয় তাহলে সেসব দোকানের ট্রেড লাইসেন্স বাতিল করে দেবে সিটি কর্পোরেশন।

যাদের খাদ্য সহায়তা দরকার তাদেরকে ৩৩৩ নম্বরে ফোন করার পরামর্শ জানিয়েছেন ডিএনসিসি মেয়র।  

তিনি বলেন, ৩৩৩ নম্বরে ফোন করলে আমরা ডিএনসিসির পক্ষ থেকে তাদের বাসায় খাদ্যসামগ্রী পৌঁছে দেবো।

বিজয় সরণির ফোয়ারা এলাকায় একটি আন্ডারপাস এবং যানজট নিরসনে পরিকল্পনার অংশ হিসেবে সরেজমিনে পরিদর্শনে যান ডিএনসিসি মেয়র।

তিনি বলেন, এখানে একটি আন্ডারপাস করার পরিকল্পনা রয়েছে আমাদের। এছাড়াও যানজট নিরসনে সড়কের মোড়গুলোতে কিভাবে কানেকটিভিটি বাড়ানো যায় সে বিষয়ে আমরা চিন্তা করছি।

রাজধানীর কুড়িল ফ্লাইওভারে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অধিদপ্তরের মাধ্যমে আলোকবাতি বসানো হবে বলেও জানান মেয়র আতিক।

তিনি বলেন, ফ্লাইওভারগুলো সিটি কর্পোরেশনের না। কুড়িল ফ্লাইওভার দেখভাল করছে সেতু মন্ত্রণালয়। তাদের অধিদপ্তর এখানে বাতি লাগিয়ে দেবেন।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জুলাই ০৫, ২০২১
এসএইচএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa