ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

‘কঠোর লকডাউন’ না মানায় বরিশালে চারদিনে ৪৯৯ জনকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৯ ঘণ্টা, জুলাই ৫, ২০২১
‘কঠোর লকডাউন’ না মানায় বরিশালে চারদিনে ৪৯৯ জনকে জরিমানা ‘কঠোর লকডাউন’ না মানায় বরিশালে চারদিনে ৪৯৯ জনকে জরিমানা

বরিশাল: কঠোর লকডাউনে সরকারি নির্দেশনা বাস্তবায়নে বরিশালে কঠোর অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। সেসঙ্গে জেলা ও উপজেলা প্রশাসনের মোবাইল কোর্টও চালিয়েছে অভিযান।

গেল চারদিনে বরিশাল জেলায় ৪৯৯ জনকে ৭ লাখ ৫ হাজার ১৫০ টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, বরিশালে কঠোর লকডাউন অমান‌্য করায় রোববার (০৪ জুলাই) চতুর্থ দিনে বরিশাল জেলায় ২১টি মোবাইলকোর্টে ১৫০টি মামলায় ১৫০ জনকে ২ লাখ ২৫ হাজার ৭শ’ টাকা জরিমানা করা হয়।

যারমধ্যে বরিশাল মহানগরীতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের পরিচালিত ৬টি মোবাইল কোর্টে ৪৬ জন ব‌্যক্তিকে ৩৭ হাজার ৭শ’ টাকা জরিমানা করা হয়। এছাড়া বরিশালের ১০ উপজেলায় উপজেলা প্রশাসন কর্তৃক পরিচালিত ১৫টি মোবাইল কোর্টে ১০৪ জনকে ১ লাখ ৮৮ হাজার টাকা জরিমানা করা হয়।

এরআগে ৩ জুলাই লকডাউনের তৃতীয় দিনে বরিশালে ২১টি মোবাইল কোর্টে ১৮০ মামলায় ১৮০ জনকে ৩ লাখ ২২ হাজার ৯ শ’ টাকা জরিমানা করা হয়। এছাড়া ২ জুলাই লকডাউনের দ্বিতীয় দিনে বরিশালে ২০টি মোবাইল কোর্টে ১১১ মামলায় ১১৩ জনকে ১ লাখ ১৯ হাজার ৫৫০ টাকা জরিমানা করা হয়।  
অপরদিকে, ১ জুলাই লকডাউনের প্রথম দিনে বরিশালে ২০টি মোবাইল কোর্টে ৫৬ মামলায় ৫৬ জনকে ৩৭ হাজার টাকা জরিমানা করা হয়।

এধরনের অভিযান অব‌্যাহত থাকবে বলে জানিয়েছেন বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

বাংলাদেশ সময়: ০৯৩৬ ঘণ্টা, জুলাই ০৫, ২০২১
এমএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa