ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

রিমান্ডে নারী আসামীকে নির্যাতনের ঘটনায় পুলিশের তদন্ত কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০২ ঘণ্টা, জুলাই ৫, ২০২১
রিমান্ডে নারী আসামীকে নির্যাতনের ঘটনায় পুলিশের তদন্ত কমিটি

বরিশাল: ‘বরিশালের উজিরপুর থানা পুলিশের বিরুদ্ধে একটি মামলায় রিমান্ডে নিয়ে এক নারী আসামীকে শারীরিক এবং যৌন নির্যাতনের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রেঞ্জ ডিআইজি’র কার্যালয় থেকে গঠিত ওই কমিটিকে ঘটনার তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

 

বিষয়টি নিশ্চিত করে রোববার (০৪ জুলাই) বরিশাল জেলা পুলিশ সুপার মারুফ হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, ডিআইজি কার্যালয়ের একজন পুলিশ সুপার এবং জেলা পুলিশের একজন অতিরিক্ত পুলিশ সুপারকে নিয়ে গঠিত কমিটিকে তিন দিনের মধ্যে এই বিষয়ে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।  

এদিকে আদালতের নির্দেশে প্রতিবেদন জমা দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।  

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম জানান, আদালতের নির্দেশনা অনুযায়ী একজন নারী চিকিৎসক দিয়ে চিকিৎসা প্রদান এবং শারীরিক ও যৌন নির্যাতনের বিষয়ে যথাসময়ে প্রতিবেদন জমা দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত ২৬ জুন বরিশালের উজিরপুর উপজেলার জামবাড়ি এলাকা থেকে বাসুদেব চক্রবর্তী নামে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় তার ভাই বরুণ চক্রবর্তী ওইদিনই থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় আসামী করা হয় এক নারীকে। দায়ের হওয়া মামলার আসামী হিসেবে ওইদিন সেই নারীকে গ্রেফতার করে পুলিশ। থানা পুলিশের ৫ দিনের রিমান্ডের আবেদনের প্রেক্ষিতে গত ৩০ জুন বরিশালের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট উজিরপুর আমলী আদালত নারী আসামীর ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে গত ২ জুলাই ওই নারীকে আদালতে হাজির করে পুলিশ। এ সময় তাকে খুড়িয়ে হাঁটতে দেখে এর কারণ জানতে চান আদালত। ওই নারী আদালতের কাছে তাকে শারীরিক এবং যৌন নির্যাতনের অভিযোগ করেন পুলিশের বিরুদ্ধে।

আরও পড়ুন- রিমান্ডে নিয়ে নারী আসামিকে নির্যাতনের অভিযোগ  

বাংলাদেশ সময়: ০২০১ ঘন্টা, জুলাই ০৫, ২০২১
এমএস/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa