ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

ফোন করলেই বাড়ি পৌঁছে যাচ্ছে অক্সিজেন সিলিন্ডার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, জুলাই ৪, ২০২১
ফোন করলেই বাড়ি পৌঁছে যাচ্ছে অক্সিজেন সিলিন্ডার

পাবনা: পাবনায় জেলা যুবলীগের উদ্যোগে করোনা রোগীদের অতীব প্রয়োজনীয় অক্সিজেন সিলিন্ডার বাড়িতে বাড়িতে সরবরাহ করা হচ্ছে। কঠোর লকডাউনের প্রথম দিনে ২৫টি সিলিন্ডার দিয়ে এই কার্যক্রম শুরু করা হলেও বর্তমানে ১০০ সিলিন্ডার সরবরাহ করছেন তারা।

লকডাউনের চতুর্থদিনে এখন পর্যন্ত তারা ১০০টি অক্সিজেন সিলিন্ডার পৌর এলাকার বিভিন্ন বাড়িতে পৌঁছে দিয়েছেন। আর এই কার্যক্রমে ব্যাপক সুনামসহ সাড়া পেয়েছেন তারা। তবে এতো মানুষ অক্সিজেনের সমস্যার মধ্যে রয়েছে সেটা তারা প্রথমে কল্পনাও করতে পারেনি। তাই সমাজের বিত্তবান মানুষদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন যুবলীগের সেচ্ছাসেবক কর্মীরা।

দেশব্যাপী করেনা সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে চলছে কঠোর লকডাউন। সেই লকডাউনের মধ্যে মানবসেবায় মাঠে কাজ করছেন পাবনা জেলা যুবলীগের এক ঝাঁক তরুণ নেতাকর্মীরা। আর এই কার্যক্রমের নেতৃত্ব দিচ্ছে পাবনা জেলা যুবলীগের আহ্বায়ক আলী মুর্তজো বিশ্বাস সনি ও যুগ্ন আহ্বায়ক শিবলী সাদিক। তাদের সঙ্গে এই কার্যক্রম সফল করতে অর্ধশত যুবলীগের সেচ্ছাসেবক দিনরাত পরিশ্রম করছেন মানবসেবার জন্য।  

লকডাউনের প্রথমদিনে ২৫টি সিলিন্ডার দিয়ে ফেসবুকে ঘোষণা দেওয়ার সঙ্গে সঙ্গে ২৪ ঘণ্টার মধ্যে শেষ হয়ে যায় অক্সিজেন সিলিন্ডার। পরবর্তীকালে আরো ৩০টি ক্রয় করা হলে সেটিও শেষ হয়ে যায়। পরে আরো ৪৫টি অক্সিজেন সিলিন্ডার ঢাকা থেকে নিয়ে আসে তারা। এখন যেসব বাড়িতে এই অক্সিজেন সিলিন্ডার দেওয়া আছে সেই সকল বাড়ি থেকে খালি সিলিন্ডার সংগ্রহ করে সেটিতে অক্সিজেন ভোরে প্রস্তুত রেখেছেন। এই কার্যক্রমে ৫০ জন সেচ্ছাসেবী ১০টি মোটরসাইকেল দিনরাত কাজ করছেন।

অক্সিজেন সরবরাহের বিষয়ে পাবনা জেলা যুবলীগের আহ্বায়ক আলী মুর্তজো বিশ্বাস সনি বাংলানিউজকে বলেন, মানুষ সেবার জন্যই রাজনীতি করি আমরা। বঙ্গবন্ধুর নেতৃত্বে এই দেশ স্বাধীন হয়েছে। তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। সারাবিশ্বে যখন করোনার কারণে অর্থনৈতিক ব্যবস্থা মন্দা তখন কিন্তু আমাদের দেশের অর্থনীতি ব্যবস্থা ভেঙে পড়েনি। এর মূল শক্তি আমাদের বিচক্ষণ প্রধানমন্ত্রীর কারণে হয়েছে। তিনি সারাবিশ্বকে দেখিয়ে দিয়েছেন কিভাবে দেশের অর্থনৈতিক উন্নয়ন ধরে রাখতে হয়।

তিনি আরও বলেন, অক্সিজেনের প্রয়োজন হলে আমাদের হট লাইনে ফোন করুন নম্বর ০১৭২৪০৭৬৭৭০। আমাদের সেচ্ছাসেবকেরা আপনার ঠিকানায় পৌঁছে দিবে অক্সিজেন সিলিন্ডার। আর সবার কাছে একটি চাওয়া আমাদের জন্য দোয়া করবেন আমরা যেনো মানুষের পাশে থাকতে পারি।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, জুলাই ০৪, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa