ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

গোমস্তাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চালক থাকার পরও বন্ধ অ্যাম্বুলেন্স সেবা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, জুলাই ৪, ২০২১
গোমস্তাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চালক থাকার পরও বন্ধ অ্যাম্বুলেন্স সেবা

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২ জন চালক থাকার পরও গত ৬ দিন ধরে অ্যাম্বুলেন্স সেবা পাচ্ছেনা গোমস্তাপুরবাসী। দুইজন চালকের মধ্যে একজন অ্যাম্বুলেন্স চালক আব্দুল হামিদ এবং অন্যজন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার গাড়িচালক আনোয়ার হোসেন।

অ্যাম্বুলেন্স চালক করোনায় আক্রান্ত হওয়ায় এবং স্বাস্থ্য কর্মকর্তার সঙ্গে তার চালক আনোয়ারের দ্বন্দ্ব থাকায় ২ জন চালকই গাড়ি চালানো থেকে বঞ্চিত হচ্ছেন। আর করোনার এ মহামারিতে জরুরি সেবা থেকে বঞ্চিত হচ্ছেন গোমস্তাপুর উপজেলাবাসী।

এলাকাবাসীর অভিযোগ, স্বাস্থ্য কর্মকর্তার সঙ্গে দ্বন্দ্বের আগে তার গাড়ির চালক আনোয়ার জরুরি প্রয়োজনে অ্যাম্বুলেন্স চালাতেন। কিন্তু গত ২৪ জুন থেকে তাকে কোনো গাড়ি চালাতে দিচ্ছেন না উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাসুদ পারভেজ। অপরদিকে, ২৮ জুন অ্যাম্বুলেন্স চালক করোনায় আক্রান্ত হওয়ায় তিনিও আইসোলেশনে রয়েছেন। এতে করে ২ জন চালক থাকার পরও স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষের গাফলতির কারণে বিপাকে পড়েছে উপজেলাবাসী।

এ ব্যাপারে গোমস্তাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স চালক আব্দুল হামিদ জানান, চালকের অভাবে গত ৬ দিন ধরে অ্যাম্বুলেন্সটি বন্ধ হয়ে গ্যারেজবন্দি রয়েছে। অপরদিকে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাসুদ পারভেজের গাড়িচালক আনোয়ারের অভিযোগ ওভারটাইমের কাজের বিলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাসুদ পারভেজের স্বাক্ষর চেয়ে না পাওয়ায় এবং এ নিয়ে তার ও হিসাবরক্ষকের বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করায় গত ২৪ জুন থেকে তাকে কোনো গাড়ি চালাতে দিচ্ছেন না ওই স্বাস্থ্য কর্মকর্তা। তার অভিযোগ উৎকোচ না দেওয়ায় ওভারটাইমে স্বাক্ষর হচ্ছেনা। আর এ কারণেই তাকে গাড়ি চালাতে না দিয়ে স্বাস্থ্য কর্মকর্তা নিজেই গাড়ি চালাচ্ছেন। তবে লিখিত অভিযোগ দায়েরের পর জেলা সিভিল সার্জনের হস্তক্ষেপে তার বিলে স্বাক্ষর হলেও গাড়ি চালানো থেকে বঞ্চিত হচ্ছেন তিনি।

এসব অভিযোগ অস্বীকার করে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাসুদ পারভেজ জানান, চালকের করোনা ও অ্যাম্বুলেন্সের টায়ারের সমস্যার কারণে সেবা দেওয়া সম্ভব হচ্ছেনা। এছাড়া বিকল্প চালকের বিরুদ্ধে নানা অভিযোগ থাকায় তাকে দায়িত্ব দেওয়া হচ্ছে না।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, জুলাই ০৪, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa