ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

কঠোর ‘লকডাউনেও’ লক্ষ্মীপুরে পশুর হাট!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, জুলাই ৪, ২০২১
কঠোর ‘লকডাউনেও’ লক্ষ্মীপুরে পশুর হাট! কঠোর ‘লকডাউনেও’ লক্ষ্মীপুরে পশুর হাট। ছবি: বাংলানিউজ

লক্ষ্মীপুর: করোনার সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে দেশে চলছে কঠোর ‘লকডাউন’। সরকারের এ বিধিনিষেধ উপেক্ষা করেই লক্ষ্মীপুর পৌর গরুর হাট বসানো হয়েছে।

সেখানে মানা হচ্ছে না কোনো প্রকার স্বাস্থ্যবিধি। ফলে এ জেলায় করোনার সংক্রমণ আরও বেড়ে যাওয়ার আশঙ্কা করছেন স্থানীয়রা।

রোববার (৪ জুলাই) দিনব্যাপী জেলার অন্যতম বৃহৎ এ হাটে অসংখ্য মানুষের ভিড় লক্ষ্য করা গেছে। সকাল থেকেই বৃষ্টি উপক্ষো করে শত শত গরু-ছাগল, মহিষ উঠেছে হাটে। এখানে গাদাগাদি করেই ক্রেতা-বিক্রেতার অবস্থান ছিল। অধিকাংশ মানুষের মুখে ছিল না মাস্ক।

এ বিষয়ে  কথা বলতে পৌর মেয়র আবু তাহেরের মোবাইল ফোনে একাধিকবার কল দেওয়ার পর একজন ফোন ধরে জানালেন মেয়র ঘুমাচ্ছেন, কথা বলা যাবে না।

বিষয়টি নিয়ে পৌর গরু হাটের ইজাদার আনোয়ার হোসেন শাহী জানান, পৌরসভা থেকে হাট না বসানোর কোনো নির্দেশনা পাইনি এ কারণে গরুর হাট বসিয়েছি।

এ বিষয়ে জেলা প্রশাসক আনোয়ার হোসেন আকন্দ বাংলানিউজকে জানান, সবাইকে সচেতন করতে আমাদের উদ্যোগ অব্যাহত রয়েছে। মানুষকে সচেতন করতে ও স্বাস্থ্যবিধি মানাতে মাঠে কাজ করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। কঠোর ‘লকডাউনের’ মধ্যে পশুর হাটের বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলছি।  

এদিকে সিভিল সার্জন অফিসের দেওয়া তথ্যমতে লক্ষ্মীপুরে গত ২৪ ঘণ্টায় পজিটিভ ১৭ জন। এর মধ্যে  সদরে ৫ জন, রামগতিতে ৬ জন, রায়পুর ২ জন ও রামগঞ্জে ৪ জন।  

লক্ষ্মীপুর জেলার পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান বলেন, চলমান ‘লকডাউন’ নিশ্চিত করতে আমাদের তৎপরতা অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, জুলাই ০৪, ২০২১
এসএইচডি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa