ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

আশুলিয়ায় ১৭ তরবারিসহ গ্রেফতার ২ 

সাভার করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, জুলাই ৪, ২০২১
আশুলিয়ায় ১৭ তরবারিসহ গ্রেফতার ২  গ্রেফতার দুই যুবক

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় ১৭টি তরবারিসহ দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (৪ জুন) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মহিদুল ইসলাম।

শনিবার (৩ জুলাই) দিনগত রাত সাড়ে ১১টার দিকে আশুলিয়ার বাংলাবাজার এলাকা থেকে তাদের আটক করা হয়। এ ঘটনায় আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক দেলোয়ার সরকারসহ চার জনের বিরুদ্ধে আশুলিয়া থানায় পুলিশ বাদী হয়ে মামলা (নং-১০) দায়ের করা হয়েছে।

গ্রেফতাররা হলেন- কুড়িগ্রামের রৌমারি উপজেলার যাদুরচর পোল্টিমারি গ্রামের মৃত আমিন হোসেনের ছেলে রাজু (২৫) এবং একই এলাকার রঞ্জু (২০)। তারা দু’জনেই আশুলিয়ার ঘোষবাগ এলাকার রিপনের ভাড়া বাসায় থেকে বাংলাবাজার এলাকায় কামারের কাজ করতেন।  

মামলায় অন্য আসামিরা হলেন- আশুলিয়ার গোমাইল এলাকার মৃত গোলাম নবী সরকারের ছেলে এবং ইয়ারপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন সরকার (৫০) এবং একই এলাকার শরীফ সরকারের ছেলে মেরাজ সরকার (১৮)।

পুলিশ জানায়, আশুলিয়ার নরসিংহপুর বাংলাবাজার এলাকায় রাজু ও রঞ্জু কামারের দোকানে বিপুল পরিমাণ অবৈধ দেশীয় অস্ত্র তরবারি তৈরি করছে— এমন গোপন তথ্যের ভিত্তিতে শনিবার দিনগত রাতে সেখানে অভিযান চালানো হয়। সে সময় ওই দোকানে তল্লাশি চালিয়ে রাজুর হেফাজতে থাকা দেশীয় তৈরি ১০টি তরবারি এবং রঞ্জুর হেফাজতে থাকা সাতটি তরবারি জব্দ করা হয়। তরবারিগুলো দেশীয় তৈরি। আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তরবারিগুলো গোমাইল এলাকার দেলোয়ার সরকার এবং তার ভাতিজা মেরাজ সরকার বানানোর জন্য দিয়েছিলেন বলে জানা গেছে।

এদিকে, ইয়ারপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক দেলোয়ার সরকার ফোনে জানান, এই ঘটনার সঙ্গে তিনি বা তার ভাতিজা জড়িত নন। এলাকার কিছু মানুষের সঙ্গে তাদের জমি নিয়ে বিরোধ রয়েছে। হয়তো কেউ চক্রান্ত করে তাদের বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়েছেন। যার জন্য মামলায় তার ও তার ভাতিজার নাম দেওয়া হয়েছে।

এ ব্যাপারে এসআই মহিদুল ইসলাম জানান, আটকদের বিরুদ্ধে মামলা দিয়ে রোববার দুপুরে আদালতে পাঠানো হয়েছে। এছাড়া অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়:  ১৭৩৫ ঘণ্টা, জুলাই ০৪, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa