ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

শ্যামনগরে পাউবো কর্মকর্তার শাস্তির দাবিতে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, জুলাই ৪, ২০২১
শ্যামনগরে পাউবো কর্মকর্তার শাস্তির দাবিতে মানববন্ধন

সাতক্ষীরা: সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) ৭/২নং পোল্ডারের সেকশন অফিসার (এসও) আলমগীর কবিরের বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম, স্বেচ্ছাচারিতা ও অর্থবাণিজ্যের অভিযোগ তুলে তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন শ্যামনগর উপজেলার দ্বীপ ইউনিয়ন পদ্মপুকুরের বানভাসী মানুষ।

রোববার (৪ জুলাই) বেলা ১১টায় পদ্মপুকুর ইউনিয়নের বন্যাতলা ভাঙন পয়েন্টে বানভাসী এলাকাবাসীর ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে স্থানীয় নজরুল ইসলামের সভাপতিত্বে ও খুলনা বিএল কলেজ ছাত্র ইউনিয়নের সভাপতি হুজাইফা আমিনের সঞ্চালনায় বক্তব্য দেন বন্যাতলা ভাঙন কবলিত এলাকার আনোয়ারুল ইসলাম, টোকন সানা, মহরম আলী গাজী, বাবুল গাজীসহ অনেকে।

মানববন্ধনে বক্তারা বলেন, ২৬ মে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে শ্যামনগর উপজেলার বন্যাতলা এলাকার বেড়িবাঁধ ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। ক্ষতিগ্রস্ত বাঁধ সংস্কারের দায়িত্ব পানি উন্নয়ন বোর্ডের। কিন্তু পাউবোর এসও আলমগীর কবিরের সীমাহীন দুর্নীতি আর স্বেচ্ছাচারিতায় বাঁধটি এখনো সংস্কার করা হয়নি।

বক্তারা আরো বলেন, পানি উন্নয়ন বোর্ড ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধটি সংস্কারের উদ্যোগ নিয়ে বাঁশ ও বালুর বস্তা ফেলা শুরু করলেও এসও আলমগীর কবিরের স্বেচ্ছাচারিতায় সে কাজও বন্ধ হয়ে গেছে। কাজ বন্ধের কারণ জানতে চাইলে তিনি স্থানীয়দের মিথ্যা মামলা দিয়ে ফাঁসানোর হুমকি দিচ্ছেন।

মানববন্ধনে অবিলম্বে দুর্নীতিবাজ পাউবো কর্মকর্তা আলমগীর কবিরের শাস্তি ও বদলির দাবি করা হয়। একইসঙ্গে অতিদ্রুত বাঁধ সংস্কার কাজ শেষ করার দাবি জানানো হয়।  

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জুলাই ৪, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa